• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

খাবারের সন্ধানে লোকালয়ে হনুমান


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০২:৩৭ পিএম
খাবারের সন্ধানে লোকালয়ে হনুমান

ফরিদপুর শহরের বিভিন্ন এলাকায় লোকালয়ের মধ্যে ছুটে বেড়াচ্ছে একটি কালোমুখো হনুমান। খাবারের জন্য ও ভয়ে কখনো গাছে, আবার কখনো বাড়ি কিংবা দোকানের ছাদে ছুটোছুটি করছে এটি। গত কয়েকদিন থেকে বড় আকারের এই হনুমানটি দেখা যাচ্ছে।

শুক্রবার (২২ মার্চ) সারা দিন ফরিদপুর শহরের ডিসি অফিসের সামনের স্টেশন বাজার এলাকায় হনুমানটিকে দেখা যায়। এসময় কেউ কলা, কেউবা বিস্কুট, রুটিসহ বিভিন্ন খাবার কিনে দিচ্ছিলেন হনুমানটিকে।

বন থেকে লোকালয়ে চলে আসায় এ হনুমানটিকে দেখতে ভিড় জমাচ্ছে শিশু-কিশোর ও নারীসহ নানা বয়সী মানুষ। এটি কখনো ঘরের চালে, কখনো বা গাছের ডালে লাফিয়ে বেড়াচ্ছে।

এসময় স্টেশন বাজারে হনুমানটিকে খাবার দিচ্ছিলেন রাতুল শেখ ও তামিম কাজী নামের দুই যুবক। তারা বলেন, হনুমানটি কোথা থেকে এসেছে তা তাদের জানা নেই। মানুষ দেখলেই হনুমানটি গাছের উঁচু ডালে অথবা কোনো বাসার ছাদে উঠছে। আবার খাবার দিলে কাছে এগিয়ে এসে খাবার নিচ্ছে। মাঝেমধ্যে শিশুরা ঢিল ছুড়ে এটিকে নানাভাবে উত্ত্যক্ত করছে।

শহরের গুহলক্ষ্মীপুর এলাকার বৃদ্ধা হাজেরা বিবি জানান, কোথা থেকে এটি এসেছে তা কেউ জানে না। কয়েকদিন থেকে ফরিদপুর শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে হনুমানটি। ট্রাকে করে কোনো বনাঞ্চল থেকে এটি আসতে পারে।

ফরিদপুরের বন বিভাগ জানিয়েছে, গত কয়েকদিন আগে জেলার বিভিন্ন এলাকায় হনুমানটি দেখা গেছে। হনুমানটি খাবারের সন্ধানে এদিক ওদিক ছুটোছুটি করতে গিয়ে দলছুট হয়ে কোনো পরিবহনে করে এ এলাকার লোকালয়ে এসেছে। হনুমানটির নিয়মিত খোঁজখবর রাখা হচ্ছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!