• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ব্যবসায়ীকে হত্যা, মা-ছেলেসহ ৫ জনের যাবজ্জীবন


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৬:৫১ পিএম
ব্যবসায়ীকে হত্যা, মা-ছেলেসহ ৫ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে সদর উপজেলায় কাঁচামালের ব্যবসায়ী মাজম আলী বেপারী হত্যা মামলায় মা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার দক্ষিণ মকিমপুর গ্রামের দুখু মিয়ার ছেলে মো. সোহাগ, তার মা হারিয়া বেগম, একই গ্রামের পালু বেপারীর ছেলে শাহিনুর ইসলাম, বদর উদ্দিনের ছেলে নাধন এবং উপজেলার মত্ত ঢাকুয়াপাড়া গ্রামের চান মিয়ার ছেলে মো. আলমগীর। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৩ আগস্ট রাত ১০টার দিকে কাঁচামালের ব্যবসায়ী মাজম আলী বেপারীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আসামি সোহাগ। পূর্ব শত্রুতার জেরে সোহাগ অন্য আসামিদের সহযোগিতায় তাকে হত্যা করেন। এ ঘটনার পর দিন ৪ আগস্ট মাজমের স্ত্রী আটজন আসামির নাম উল্লেখ করে এবং ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত আসামি করে সদর থানায় মামলা করেন। এরপর ২০১৬ সালের ২৯ জুন আদালতে মামলার চার্জশিট জমা দেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান। মামলায় ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনকে বেকসুর খালাস দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি মথুর নাথ সরকার ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন মোহাম্মদ নজরুল ইসলাম বদশা ও মো. শাহজাহান। তবে

রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুর নাথ সরকার। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ নজরুল ইসলাম বদশা ও মো. শাহজাহান।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!