• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে নেতা-কর্মীরা


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০১:১০ পিএম
খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে নেতা-কর্মীরা
মিছিলে মুখরিত হয়ে উঠেছে বরিশাল নগরী। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে বরিশাল নগরীতে সকাল থেকেই উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে।  মিছিলের নগরীতে পরিণত হয়েছে। 

শুক্রবার (২৯ ডিসেম্বর) বেলা ৩টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি।

জানা গেছে, শেখ হাসিনার সঙ্গে বরিশালে যাবেন বোন শেখ রেহানা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই বরিশাল শহরের অলিগলিতে ‘জয় বাংলা’ স্লোগানে খণ্ড খণ্ড মিছিল। প্রধান প্রধান সড়কে নিশ্ছিদ্র নিরাপত্তাবলয় গড়ে তোলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসভাস্থল ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ভিড় বাড়তে দেখা যায়।

বেলা সোয়া ১১টায় নগরীর কাকলীর মোড় পেরিয়ে জনসভাস্থলের দিকে যাচ্ছিল মুক্তিযোদ্ধাদের একটি মিছিল। মিছিলে অংশ নেওয়া সদর উপজেলার চন্দ্রমোহন থেকে আসা বীর মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার জানান, বঙ্গবন্ধুর কন্যাদের দেখতে তিনি জনসভায় যাচ্ছেন। নগরের ৩ নম্বর ওয়ার্ডে দেখা যায় আওয়ামী লীগের একটি মিছিল। এমন আরও কয়েকটি মিছিল দেখা যায় নগরীর বিভিন্ন প্রান্তে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মতে, শেখ হাসিনার এই সফরে ১০ লক্ষাধিক মানুষের সমাগম হবে। এদিকে শেখ হাসিনার এই জনসভায় ভোলার গ্যাস বরিশালে সরবরাহ, শিল্পনগরী গড়াসহ ছয়-সাতটি দাবি তুলতে পারেন দলটির শীর্ষ নেতারা। এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে গঠিত কমিটির সদস্য বলরাম পোদ্দার।

বলরাম পোদ্দার বলেন, “নেত্রী (শেখ হাসিনা) আসবেন এটি আমাদের জন্য বিরাট পাওয়া। তাকে বরণ করতে গোটা বিভাগের নেতাকর্মী ও সাধারণ মানুষ উদগ্রীব হয়ে আছেন। সমাবেশস্থল প্রস্তুত করা হয়েছে। এই সমাবেশে কমপক্ষে ১০ লাখ লোকের সমাগমের টার্গেট আমাদের। নেত্রীর আগমনের খবরে সাধারণ মানুষের মধ্যে যে আগ্রহ তাতে ধারণা করা হচ্ছে দশ লাখেরও বেশি লোক যোগ দেবেন সমাবেশে।”

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, তিনটি স্তরে সমাবেশস্থল করা হয়েছে। প্রথম স্তরে প্রধান অতিথির মঞ্চ। যেখানে প্রধানমন্ত্রী এবং তার সঙ্গে বরিশালের নৌকা প্রতীকের প্রার্থীরাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বসবেন। দ্বিতীয় ধাপে থাকবেন বরিশাল বিভাগ ও জেলার গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ। তৃতীয় ধাপে নেতাকর্মীদের নারী ও পুরুষের দুটি ভাগে ২০ হাজার চেয়ার রাখা হয়েছে।

শেখ হাসিনার সফর কমিটির সমন্বয়ক বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, “নেত্রীর আগমনকে ঘিরে আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। দক্ষিণাঞ্চলের উন্নয়নের কারণেই সর্বস্তরের জনগণ এ জনসভায় আসবেন এবং জনসভাকে সাফল্যমণ্ডিত করবেন বলে আমি মনে করি।”

এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সর্বশেষ বরিশালে গিয়েছিলেন শেখ হাসিনা। ওই দিন তিনি বরিশাল ও পটুয়াখালী জেলার সীমান্ত বরাবর পায়রা নদীর লেবুখালী পয়েন্টে শেখ হাসিনা ক্যান্টনমেন্ট উদ্বোধন করেন। পরে নগরের বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় বক্তৃতা দেন।

Link copied!