• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

মাদ্রাসাছাত্রকে কুপিয়ে হত্যা, একজনের যাবজ্জীবন


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৫:৩২ পিএম
মাদ্রাসাছাত্রকে কুপিয়ে হত্যা, একজনের যাবজ্জীবন

নরসিংদীর শিবপুরে মাদ্রাসাছাত্র বাদশাকে (১৪) হত্যার ঘটনায় প্রতিবেশী রায়হান মোল্লাকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক শামিমা পারভিন এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত রায়হান মোল্লা শিবপুরের সৈয়দনগর পাঁচভাগ গ্রামের বাচ্চু মোল্লার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, বাবা মারা যাওয়ার পর মাদ্রাসায় থেকে লেখাপড়া করত আবুল বাশার ওরফে বাদশা মোল্লা। ২০০৬ সালের ১৮ই জুলাই টাকার প্রয়োজনে বাদশা বাড়িতে আসে। ওই সময় বাদশা তাদের ক্ষেতের কলাগাছ থেকে কলার ছড়ি কাটতে যায়। এ সময় বাধা দেন প্রতিবেশী বাচ্চু মোল্লা ও তার ছেলে রায়হান মোল্লাসহ পরিবারের অন্য সদস্যরা। বাধা দেওয়ার পরও কলার ছড়ি কাটতে গেলে রায়হান মোল্লা পেছন থেকে বাদশার মাথায় ধারাল অস্ত্র দিয়ে কোপ দেন। এ সময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর একদিন পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের দাদা নুরুল ইসলাম মৃধা বাদী হয়ে রায়হান মোল্লাসহ ৪ জনকে আসামি করে শিবপুর থানায় হত্যা মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে রায়হান মোল্লাকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। পরে একাধিক সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আসাদ্দুজ্জামান ওরফে জামান বলেন, হত্যাকাণ্ডের বিষয়টি প্রমাণিত হওয়ায় রায়হান মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি আসামিদের খালাস প্রদান করা হয়েছে।

Link copied!