• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৪:৪৯ পিএম
২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

পাবনা সদর উপজেলার একটি চাঞ্চল্যকর হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি চাঁদ মিয়া ওরফে চাঁদু মিয়াকে (৫০) ২০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৩ মার্চ) দুপুরে র‌্যাব-১২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে শনিবার (২ মার্চ) রাজধানীর শাহ মাগদুম এভিনিউয়ের রেডিকেল হসপিটালের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার চাঁদ মিয়া পাবনা সদর উপজেলার বলরামপুরের মৃত পঁচাই প্রামাণিকের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৩ সালের ৭ ডিসেম্বর চর রানীনগরের মো. সোবাহান শেখের ছেলে মো. এবাদুল হককে তুলে নিয়ে স্কুলঘরের মধ্যে বন্দী করে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন নিহতের ভাই মো. ইউনুস শেখ।

মামলার দুই বছর পর ২০০৫ সালে ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ আসামিদের বিভিন্নজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১৬ জনের মধ্যে ১৫ জন কারাগারে থাকলেও এতোদিন পলাতক ছিলেন চাঁদ মিয়া। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

Link copied!