• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

১৪ জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৫


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৮:৩২ পিএম
১৪ জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ৫

সুন্দরবনে ১৪ জেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। একইসঙ্গে ১৪ জন অপহৃত জেলেকে উদ্ধার করা হয়েছে।

বাগেরহাট জেলার মংলা থানা এবং খুলনা জেলার দাকোপ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় খুলনার দাকোপ থানায় মামলা করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে র‍্যাব-৬ খুলনার স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম সারোয়ার হুসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন সঞ্জয় বাইন (৩৪), মো. গাউস (৩০), মঞ্জু আরা বেগম ময়না (৩৪), মো. আল আমিন হাওলাদার (২৮) ও রবিউল হাওলাদার (৩৩)।

র‍্যাব জানায়, গত ২৩ জুলাই খুলনার দাকোপ উপজেলার গহীন সুন্দরবনের ভদ্রা নদীর টগবগী খাল থেকে ১৪ জেলেকে তুলে নেয় দুর্বৃত্তরা। পরে মোবাইল ফোনে তাদের পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। না হলে জেলেদের মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। ভয় পেয়ে জেলেদের পরিবার টাকা দিতে রাজি হয়। অপহরণকারীরা জেলেদের পরিবারকে একটি বিকাশ নম্বর দেয়। এরপর তাদের বিকাশে ৭০ হাজার টাকা পাঠিয়ে দেয় ভুক্তভোগীদের পরিবার।

পরে তারা বিষয়টি র‍্যাব-৬ খুলনাকে জানায়। এরপর র‌্যাব অভিযান চালিয়ে অপহরণের সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণের ৪০ হাজার টাকা জব্দ করা হয় ও ১৪ জন অপহৃত জেলেকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে উদ্ধার জেলে ও গ্রেপ্তার আসামিদের দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
 

Link copied!