• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা জান্নাতুল ফেরদৌসের


নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৬:১৯ পিএম
স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা জান্নাতুল ফেরদৌসের
আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাননি জান্নাতুল ফেরদৌস। ছবি সংগৃহীত

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন জান্নাতুল ফেরদৌস ওরফে ঝুমা তালুকদার। তিনি এ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের একমাত্র মেয়ে। তবে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাননি তিনি। এরপরই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

এ আসনে এবার ২২ জন মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাদের মধ্যে জান্নাতুল ফেরদৌস ছিলেন একমাত্র নারী। সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য তিনি দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকেও পদত্যাগ করেন। নেত্রকোনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোশতাক আহমেদ ওরফে রুহী।

রোববার (২৬ নভেম্বর) রাত পৌনে ১২টার দিকে জান্নাতুল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডিতে এ ঘোষণা দেন। ফেসবুক পোস্টে জান্নাতুল ফেরদৌস লেখেন, “প্রিয় দুর্গাপুর-কলমাকান্দাবাসী, ...আমি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে...স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চাই।...আমি গত পাঁচ বছর দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছি। আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে দুর্গাপুর-কলমাকান্দাবাসীর সেবা করতে চাই। আমার পিতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদার সাহেবের উত্তরাধিকারী হিসেবে আপনাদের পাশে থেকে সেবা করতে চাই। আপনাদের দোয়া এবং সমর্থন প্রত্যাশী।”

জান্নাতুল ফেরদৌস জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক। তিনি দশম ও একাদশ নির্বাচনেও মনোনয়ন চেয়েছিলেন। এ ছাড়া তিনি উপজেলা পরিষদ নির্বাচনেও নৌকার মনোনয়ন চান। মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন। 

Link copied!