• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শিশুখাদ্য তৈরিতে অনিয়ম, লাখ টাকা জরিমানা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০২:৫০ পিএম
শিশুখাদ্য তৈরিতে অনিয়ম, লাখ টাকা জরিমানা

ফরিদপুর শহরের বদরপুরে ‘দিব্য ফুড প্রোডাক্টস’ নামের একটি শিশুখাদ্য উৎপাদনকারী কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় খাদ্য তৈরিতে অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে জেলা নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খান এ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী শহর ও শহরতলির বিভিন্ন এলাকায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

ফরিদপুরের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মুনতাসির হাসান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। অভিযানে জেলা নিরাপদ খাদ্য বিভাগের ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খানসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

জেলা নিরাপদ খাদ্য বিভাগের ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খান বলেন, জেলায় সর্বস্তরে নিরাপদ খাদ্য সুনিশ্চিতকরণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ‘দিব্য ফুড প্রোডাক্টস’ নামের একটি খাদ্যপণ্য উৎপাদনকারী কারখানায় অনিয়ম ও সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করার অপরাধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুসারে তাৎক্ষণিক এক লাখ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়। একই সঙ্গে ব্যাপক পরিমাণে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও বিষাক্ত কেমিক্যাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

Link copied!