• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বেহেস্তে মসজিদ নির্মাণের কথা বলে প্রতারণা কথিত ‘জিনের বেগমের’


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৬:১৫ পিএম
বেহেস্তে মসজিদ নির্মাণের কথা বলে প্রতারণা কথিত ‘জিনের বেগমের’

দিনাজপুরে ‘জিনের বেগম’ পরিচয় দিয়ে রোকেয়া রহমান নামের এক প্রবাসী নারীর কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই নারীসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৫ মার্চ) দুপুরে দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহম্মেদ এসব তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন জেলা শহরের পাটুয়াপাড়া এলাকার বাবুর স্ত্রী ও কথিত ‘জিনের বেগম’ লাইজু (৪০), লাইজুর বোনের স্বামী আলতাফ হোসেন (৫২) এবং আলতাফের মেয়ে আঁখি সুবর্ণা (৩০) ও ছেলে অনুরাগ আল ইমরান আনন্দ (২৭)।

শাহ্ ইফতেখার আহম্মেদ বলেন, “রোকেয়া রহমান তার ছেলেসহ আমেরিকায় থাকেন। দিনাজপুরেও তার বাড়ি আছে। মাঝে মাঝে তিনি এখানে আসতেন। ঢাকার নিউ মার্কেটে লাইজুর সঙ্গে প্রথম দেখা হয় রোকেয়া রহমানের। ধীরে ধীরে তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। এরপর থেকে লাইজু প্রতারণা শুরু করেন রোকেয়া রহমানের সঙ্গে। বেহেস্তে জিনের মসজিদ নির্মাণ এবং জিনের ছেলে-মেয়েদের খাওয়া দাওয়া করাবেন বলে রোকেয়া রহমানের কাছ থেকে ৩ কোটি টাকা হাতিয়ে নেন।”

পুলিশ সুপার আরও বলেন, “রোকেয়া রহমানকে বিভিন্ন সময় ভয়ভীতিও দেখাতেন লাইজু। লাইজু বলতেন, টাকা না পাঠালে জিন রোকেয়ার ছেলে-মেয়েদের মেরে ফেলবে। একপর্যায়ে রোকেয়া বেগম প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। পরে রোকেয়া রহমানের ছেলে সারোয়ার রহমান শনিবার (৪ মার্চ) এ ঘটনায় থানায় একটি প্রতারণার মামলা করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে পাটুয়াপাড়া এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে।”

পুলিশ সুপার বলেন, “লাইজুর বিরুদ্ধে যুগ্ম জেলা ও দায়েরা জজ আদালতে প্রতারণার মামলা চলছে। তাকে গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে আরও দুইটি প্রতারণার অভিযোগ আমরা পেয়েছি।”

Link copied!