• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচিত সরকার কারও দাবিতে পদত্যাগ করবে না : কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০২:৪৭ পিএম
নির্বাচিত সরকার কারও দাবিতে পদত্যাগ করবে না : কৃষিমন্ত্রী

নির্বাচিত সরকার কারও দাবিতে পদত্যাগ করবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

শনিবার (১৫ জুলাই) সকালে টাঙ্গাইলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রশাসনের উদ্যোগে পরিবেশ রক্ষায় এক দিনে একযোগে এক লাখ গাছের চারা রোপণের লক্ষ্যে ‘বৃক্ষরোপন উৎসবের’ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, “আমরা বাংলাদেশকে শান্ত ও স্থিতিশীল রাখতে চাই। একটি নির্বাচিত সরকারের বিরুদ্ধে পদত্যাগের এক দফা দাবি হাস্যকর। বিএনপি ও অন্যান্য বিরোধী দলসহ যারা বলছে, তাদের দাবিটি দুঃস্বপ্নে পরিণত হবে। নির্বাচিত সরকার কোনো দিনই কারও দাবিতে পদত্যাগ করবে না।”

কৃষিমন্ত্রী বলেন, “অতীতে বিএনপির সন্ত্রাস আমরা দেখেছি। বিএনপির সন্ত্রাস, জ্বালাও-পোড়াও এ দেশের জনগণ মোকাবিলা করেছে। তাদের দাবি কোনো দিনই বাস্তবায়িত হবে না।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “নির্বাচন কমিশনকে আমরা সবাই মিলে সহযোগিতা করব, যাতে সারা পৃথিবীতে এবং বাংলাদেশের মানুষের কাছে সুন্দর ও অত্যন্ত গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে পারি। বাংলাদেশের উন্নয়ন সহযোগীরা জানে সবকিছুই আমাদের সংবিধান অনুযায়ী হবে। সংবিধানের বাইরে কিছুই করার সুযোগ নেই। তবে নির্বাচন সুষ্ঠু করার ব্যাপারে তাদের দাবি খুবই জোরালো। প্রধানমন্ত্রী নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও একটি ভালো নির্বাচন করার আশ্বাস তাদের দিয়েছেন। সেটি অবশ্যই বাংলাদেশে হবে। আমরা জাতিকে বলতে চাই আগামী দিনের এ নির্বাচন সুন্দর ও সুষ্ঠু হবে।”

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে বৃক্ষরোপণ উৎসবে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনসারী, টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আহসানুল বাসার, টাঙ্গাইল বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ। এ ছাড়া বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, রাজনৈতিক ব্যক্তি, এনজিও প্রতিনিধি ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

Link copied!