• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

গাসিক নির্বাচন : ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০৭:১২ পিএম
গাসিক নির্বাচন : ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২৩ মে) মধ্যরাত থেকে শুক্রবার (২৬ মে) সকাল ৬টা পর্যন্ত ৬০ ঘণ্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

একই সঙ্গে নির্বাচনী এলাকায় ভোটের আগের দিন বুধবার (২৪ মে) রাত ১২টা থেকে পরদিন বৃহস্পতিবার (২৫ মে) রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

আগামী ২৫ মে (বৃহস্পতিবার) দিনভর গাজীপুর সিটি করপোরেশনে ভোটগ্রহণ হবে।

গাজীপুর মহানগর পুলিশ কমিশনার স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গাজীপুর মহানগর পুলিশ আইন-২০১৮ এর ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১ ধারায় এসব নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

গাজীপুরের ৫৭ ওয়ার্ডের ৪৮০ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারী যানবাহন ও মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হলেও প্রতিবন্ধী ভোটারদের সহযোগিতায় নিয়োজিত গাড়ির ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচনে সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকা সাপেক্ষে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলার কাজে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক ও অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগে ব্যবহৃত যানবাহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।”

এ ছাড়া নির্বাচনী এলাকায় ২৩ মে ভোর ৬টা থেকে ২৭ মে দিবাগত মধ্যরাত পর্যন্ত আগ্নেয়াস্ত্র প্রদর্শন (লাইসেন্সধারী), বিস্ফোরক/ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, দা, ছোরা, কাঁচি, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Link copied!