• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মন্দিরে আগুন, বিক্ষুব্ধ জনতা পিটিয়ে মারল ২ শ্রমিককে


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ১০:১৪ এএম
মন্দিরে আগুন, বিক্ষুব্ধ জনতা পিটিয়ে মারল ২ শ্রমিককে
জেলার মানচিত্র

ফরিদপুরের মধুখালী উপজেলায় একটি মন্দিরে আগুনের ঘটনার পর বিক্ষুব্ধ জনতার হামলা ও পিটুনিতে ২ নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন জেলার মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল খান (১৭) ও তার ভাই আশাদুল খান (১৫)।

জানা গেছে, পঞ্চপল্লী গ্রামে একটি কালী মন্দিরে আগুন দেওয়ার খবরে ঘটনার সূত্রপাত হয়। গ্রামবাসীর সন্দেহ এখানে একটি নির্মাণাধীন স্কুলের নির্মাণ শ্রমিকরা আগুন দিয়েছেন। তারা এই শ্রমিকদের বেদম পিটিয়ে ও ইট দিয়ে থেতলিয়ে গুরুতর আহত করে।

ডুমাইন ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন জানান, পাঁচ গ্রাম নিয়ে সেখানে পঞ্চপল্লী অবস্থিত। এলাকাটি হিন্দু বসতি অধ্যুষিত। এর মাঝে কৃষ্ণনগর নামে এক গ্রামে একটি বিদ্যালয়ের নির্মাণকাজের জন্য সেখানে কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছিলেন। পঞ্চপল্লীর একদল মানুষ ওই নির্মাণ শ্রমিকদের পিটিয়ে আহত করে নির্মাণাধীন স্কুল ঘরে আটকে রাখে। এর মধ্যে নির্মাণ শ্রমিক আপন দুই ভাই গণপিটুনিতে নিহত হয়েছেন।

ঘটনার পর পরই সেখানে পুলিশ মোতায়েন করা হয়। জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। গোয়েন্দা সংস্থার লোকজনকেও সক্রিয় দেখা যায়।

পুলিশ সুপার মোরশেদ আলম রাত দেড়টার দিকে সাংবাদিকদের বলেন, “পরিস্থিতি এখন শান্ত আছে।”

জেলার সহকারী পুলিশ সুপার (এএসপি-মধুখালী সার্কেল) মিজানুর রহমান বলেন, “মন্দিরে কে বা কারা আগুন দিয়েছে। বিক্ষুব্ধ লোকজন নির্মাণ শ্রমিকদের ওপর হামলা করেছে, মারধর করেছে।”

Link copied!