• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফেনী সদরে নির্ভার নিজাম হাজারী


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৫:৫৪ পিএম
ফেনী সদরে নির্ভার নিজাম হাজারী
ফেনী-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন হাজারী। ছবি প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (সদর) আসনে প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির কোনো প্রার্থী না থাকায় টানা দুইবারের এমপি নিজাম উদ্দিন হাজারীকে এবার ভাবনাহীন প্রার্থী হিসেবে বিবেচনা করছেন স্থানীয়রা।

২০১৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নিজাম উদ্দিন হাজারী ও বিএনপি থেকে অধ্যাপক জয়নাল আবেদীন প্রার্থী হয়েছিলেন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী খন্দকার নজরুল ইসলাম।

এ ব্যাপারে শহরের সুলতানপুরের বাসিন্দা নুরুল ইসলাম বলেন, বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগ প্রার্থীর বিপরীতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী থাকলেও এবার নেই, ফলে নির্বাচনে জয়ী হতে চিন্তামুক্ত নিজাম হাজারী।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ফেনী-২ আসনের নৌকার প্রার্থী নিজাম উদ্দিন হাজারী ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও ২০১৮ সালে দ্বিতীয়বার দলের টিকিটে সংসদ সদস্য হন। তিনি এবার তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির দায়িত্ব পালন করে আসছেন।

নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী খন্দকার নজরুল ইসলামকে অন্যতম প্রতিদ্বন্দ্বী মনে করা হলেও ভোটারদের কাছে তিনি তেমন পরিচিত নন। তিনি জাতীয় পার্টির জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক।

সোমবার বিকেলে ফেনী সরকারি পাইলট হাইস্কুল মাঠে নিজাম উদ্দিন হাজারীর নৌকা প্রতীকের পক্ষে সমাবেশের আয়োজন করে ফেনী পৌর আওয়ামী লীগ। পৌরসভার ১৮টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লা থেকে খণ্ড খণ্ড মিছিল এসে জড়ো হয় সমাবেশে। এতে মাঠ কানায়-কানায় পূর্ণ হয়ে একপর্যায়ে কলেজ রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

নিজাম উদ্দিন হাজারী বলেন, তিনি তার নির্বাচনী এলাকার প্রায় সব জায়গায় গিয়েছেন। গণসংযোগ করেছেন। মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন। ৭০ থেকে ৮০ শতাংশ ভোটার কেন্দ্রে উপস্থিত হয়ে তাকে ভোট দেবেন।
 

Link copied!