• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সেই বিধ্বস্ত ট্যাংকারে ফের বিস্ফোরণ, দগ্ধ বেড়ে ১৪


ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৮:৩২ এএম
সেই বিধ্বস্ত ট্যাংকারে ফের বিস্ফোরণ, দগ্ধ বেড়ে ১৪

ঝালকাঠির সুগন্ধা নদীতে জ্বালানি তেলবাহী সাগর নন্দিনী-২ থেকে তেল অপসারণের সময় ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১০ পুলিশ সদস্যসহ ১৪ জন দগ্ধ হয়েছেন।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে ওই জাহাজে বিস্ফোরণ ঘটে।

আহতদের মধ্যে পুলিশ সদস্যসহ দুজনকে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। আশঙ্কাজনক আরেক পুলিশ সদস্যকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দগ্ধ বাকি ১১ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে শনিবার (১ জুলাই) দুপুর ২টায় সাগর নন্দিনী-২ জাহাজে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে চারজন নিখোঁজ হন। তাদের মরদেহ ও ধ্বংসাবশেষ উদ্ধারকাজ সোমবার (৩ জুলাই) দুপুর ২টার দিকে শেষ হয়।

বিস্ফোরিত জাহাজে ডিজেল ও পেট্রোলবোঝাই ছিল ১১ লাখ লিটার। রোববার (২ জুলাই) প্রায় সাত লাখ লিটার তেল অপসারণ করা হয়। ওই জায়গায় সাগর নন্দিনী-২ ও সাগর নন্দিনী-৪ নোঙর করা ছিল। সোমবার বাকি তেল অপসারণের কাজ চলছিল। এদিন সন্ধ্যা ৬টার দিকে ফের ওই জাহাজে বিস্ফোরণ ঘটে।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত দগ্ধ ১০ পুলিশ সদস্যসহ ১৪ জন হাসপাতালে এসেছেন। তাদের চিকিৎসার জন্য সদর হাসপাতালে আলাদা ইউনিট চালু করা হয়েছে। গুরুতর আহত দুই পুলিশ সদস্যসহ তিনজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে পাঠানো হয়েছে। তার মধ্যে দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে

Link copied!