• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রাসিক নির্বাচন: ১৫৫ কেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৩:৩৫ পিএম
রাসিক নির্বাচন: ১৫৫ কেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মোট ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

সোমবার (১৯ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিটার্নিং কর্মকর্তা এ কথা জানান।

রিটার্নিং কর্মকর্তা বলেন, “ভোট গ্রহণের আর মাত্র দুই দিন বাকি। কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নগরীর ১৫৫টি ভোটকেন্দ্রের ১ হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। নির্বাচনে নগরীর ৭টি কেন্দ্র ছাড়া বাকিগুলো ঝুঁকিপূর্ণ মনে করছি। তবে কেউ নাশকতার চেষ্টা করলে কঠোরভাবে তা দমন করা হবে।”

গত ২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে রাসিক নির্বাচনের মেয়র, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেন। নির্বাচন ঘিরে কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের হুমকিসহ হামলার ঘটনা ঘটে।  

নগরীর ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী জহিরুল ইসলাম রুবেল বলেন, “আমার প্রতিদ্বন্দ্বী আমার ওপর হামলা চালিয়েছে। আমার বাড়ির সামনে গিয়ে অস্ত্র নিয়ে হুমকি দিয়েছে। আমি থানায় ও নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি। তবে সুষ্ঠু ভোট হলে আমি জয়লাভ করব।”

এদিকে ২৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. আলাউদ্দিন বলেন, “বিএনপির কর্মীরা আমার ওপর হামলা করেছে। এ ঘটনায় আমি কোনো বিচার পাইনি। তবে সুষ্ঠু নির্বাচন হলে ভোটের মাধ্যমে মানুষ তাদের জবাব দেবে।”

তবে এ ব্যাপারে কোনো প্রার্থী নির্বাচন অফিসে কোনো প্রকার অভিযোগ করেননি বলে দাবি করেছেন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার।

রাজশাহী মেট্রপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, “আমাদের কাছে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করেছি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৬-৭ জন আর সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ রাখা হয়েছে।“

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এ ছাড়া এ বছর নতুন ভোটার সংখ্যা ৩০ হাজার ১৫৭ জন। 

Link copied!