• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পটুয়াখালীতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছেই


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৪:০৪ পিএম
পটুয়াখালীতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছেই

পটুয়াখালীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন ২৭ জনসহ জেলার অন্য ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৫ জন রোগী ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) জেলার স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডা. এস এম কবির হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নতুন রোগীর মধ্যে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, দশমিনায় ৪ জন, কলাপাড়ায় ২ জন, গলাচিপায় ১ জন, বাউফলে ৩ জন এবং দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে হচ্ছে বলেও জানান তিনি।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯ জনসহ ৬টি উপজেলায় মোট ২৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪২ জন, দশমিনায় ৩২ জন, কলাপাড়ায় ১৮ জন, গলাচিপায় ১৭ জন, বাউফলে ১৯ জন এবং দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৩ জন।

এদিকে জানুয়ারি থেকে জেলায় এ পর্যন্ত ৮ জন শিশুসহ ৪৫৭ জন ডেঙ্গু রোগে আক্রান্তের পর ৩৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৬৮ জন, মির্জাগঞ্জ হাসপাতাল থেকে ৩১ জন, দশমিনা হাসপাতাল থেকে ৪৪ জন, কলাপাড়া হাসপাতাল থেকে ১৬ জন, গলাচিপা হাসপাতাল থেকে ৯ জন, বাউফল হাসপাতাল থেকে ৪৩ জন এবং দুমকি উপজেলা হাসপাতাল থেকে ৪১ জন।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলরুবা ইয়াসমিন লিজা জানান, প্রতিদিন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। চিকিৎসা নিয়ে অনেকে সুস্থ হয়ে চলে যাচ্ছেন। ডেঙ্গু ওয়ার্ডে ২৪টি বেড ছাড়াও হাসপাতালের বারান্দায় বেড দিতে হচ্ছে। ২৪ ঘণ্টা চিকিৎসক ও নার্সরা রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। পটুয়াখালীতে সর্বত্র ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। 

Link copied!