• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ছুটির দিনে জমজমাট কক্সবাজার সমুদ্র সৈকত


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৮:১৯ পিএম
ছুটির দিনে জমজমাট কক্সবাজার সমুদ্র সৈকত

সমুদ্র নগরী কক্সবাজারে ঢল নেমেছে লাখো পর্যটকের। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সরকারি ছুটির দিন থাকায় সৈকতের ৫ কিলোমিটার জায়গা জুড়ে শুধু মানুষ আর মানুষ। এ সুবাদে কক্সবাজারে কোটি টাকার শুটকি বেচাকেনা হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুটকি ব্যবসায়ী ইব্রাহিম হোসেন বলেন, “মৌসুমের শেষ প্রান্তে এসে আমরা ভালোই শুটকি বিক্রি করতে পেরেছি। এখানকার স্থানীয় শুটকী ছাড়াও ভারত, মিয়ানমার ও পাকিস্থান থেকে শুটকী এনে আমরা পর্যটকদের চাহিদা পূরণ করেছি।”

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, বর্তমানে কক্সবাজারে তিন লাখের বেশি পর্যটক অবস্থান করছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত পর্যটকের  উপস্থিতি চোখে পড়ার মতো থাকবে।

এ বিষয়ে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জান বলেন, “ট্যুরিস্ট পুলিশের সদস্যরা প্রতিদিন সকাল থেকে সৈকতে ডিউটি করছেন। অবস্থা এমনই পর্যায়ে দাঁড়িয়েছে, আমাদের ডিউটিরত সদস্যরাও ভিড়ের কারণে এক স্থানে দাঁড়িয়ে থাকতে পারছেন না। পর্যটকের চাপ বৃদ্ধি পেয়েছে সৈকতের প্রতিটি স্পটে।”  

কক্সবাজার গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার বলেন, “শুক্রবার এক দিনেই কমপক্ষে তিন লক্ষাধিক পর্যটকের সমাগম ঘটেছে কক্সবাজারে। আজ আরও বেশি পর্যটকের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। কক্সবাজারের সাড়ে পাঁচ শতাধিক হোটেলে প্রায় ২ লাখ অতিথি থাকতে পারেন। বাকিদের একটু কষ্ট করে থাকতে হচ্ছে।”  

স্থানীয়রা জানান, গত কয়েক বছরের মধ্যে রেকর্ডসংখ্যক পর্যটকের সমাগম ঘটেছে কক্সবাজারে। বিমানেও গত সপ্তাহ থেকে শুরু করে আগামী এক সপ্তাহ কোনো টিকিটই মিলছে না।

এদিকে কক্সবাজার সৈকত ছেড়ে ভ্রমণকারীরা পর্যটক জাহাজে চড়ে ছুটছেন প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে। টেকনাফ থেকে ৭টি চট্টগ্রাম থেকে ১টি পর্যটক জাহাজসহ সবগুলো জাহাজ ও ইঞ্জিনচালিত নৌকা এবং স্পিড বোটে করে প্রতিদিন কমপক্ষে ৭ থেকে ৮ হাজার পর্যটক দ্বীপে ভ্রমণ করছেন।

Link copied!