• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

পাগলার মেলায় গাঁজা বিক্রি, অর্ধশতাধিক খুপরি ঘর ভাঙল পুলিশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪, ০৯:২২ এএম
পাগলার মেলায় গাঁজা বিক্রি, অর্ধশতাধিক খুপরি ঘর ভাঙল পুলিশ
খুপরি ঘর উচ্ছেদ করে পুলিশ। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের সখীপুরে ফাইলা পাগলার মেলায় মাদক সেবন রোধে অভিযান চালিয়ে অর্ধশতাধিক খুপরি ঘর ভেঙে দিয়েছে পুলিশ। শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে দাড়িয়াপুরে মাজারের আশপাশে এই অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, ঐতিহ্যবাহী ফাইলা পাগলার মেলা এলাকা থেকে মাদকদ্রব্য জব্দের লক্ষ্যে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় মাদক বিক্রি ও সেবনের ৫০ থেকে ৬০টি খুপরি উচ্ছেদ করা হয়। এসব খুপরি ঘর থেকে বিক্রি করা গাঁজা স্থানীয় যুবকরা কিনে সেবন করছিলেন। আবার কেউ কেউ খুপরিতে আসর বসিয়েছিলেন।

এ বিষয়ে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহিনুর রহমান বলেন, মেলায় অস্থায়ীভাবে স্থাপন করা ছাপড়া বা খুপরিতে গাঁজা বিক্রি ও সেবন করা হয়। ওই সব খুপরি উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া মেলা পরিচালনা কমিটিকেও এ বিষয়ের সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, ফাইলা পাগলার মেলা প্রায় ৭৪ বছর ধরে উদ্যাপন হয়ে আসছে। হিজরি রজব মাসের প্রথম দিন থেকে মেলা শুরু হয়ে মাসব্যাপী চলে এর কার্যক্রম। মানতকারী, ভক্ত ও দর্শনার্থীদের আনাগোনা থাকে সারা মাস। দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ব্যান্ড পার্টিসহ মানত করা মোরগ, খাসি, গরুসহ নানা পণ্যসামগ্রী নিয়ে লালমাটির পাহাড়ি অঞ্চল দাড়িয়াপুরকে এক মিলন কেন্দ্রে পরিণত করে।

Link copied!