• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

এমপি-মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৭:৩১ পিএম
এমপি-মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ

টাঙ্গাইলের ভূঞাপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল করেছেন এমপি ও মেয়র সমর্থকরা। এতে শহরে উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের সমর্থকরা বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদকে বহিস্কারের দাবি জানান।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজু ও খন্দকার জাহিদ হাসান, উপজেলা কৃষক লীগের সভাপতি হযরত আলী, যুবলীগ নেতা পাকির আলী, সেলিমসহ ছাত্রলীগ, যুবলীগ ও কৃষকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ভূঞাপুর-তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশ তাদের বাধা দেয়। পরে নেতাকর্মীরা অগ্রণী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করেন।

এসময় নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মণ্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদলসহ কৃষক, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন, “আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রের ওপর হামলার নির্দেশদাতা এমপি ছোট মনির। তাকে ভূঞাপুরে প্রবেশ করতে দেওয়া হবে না। হামলার বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করা না হলে অবস্থান কর্মসূচি পালন করা হবে।”

এদিকে আওয়ামী লীগের দুইগ্রুপের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। যেকোন প্রকার অপ্রিতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, সোমবার (৬ ফেব্রুয়ারি) এমপি প্রার্থী ও ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুর উপজেলার আলমনগর এলাকায় শীতবস্ত্র ও লিফলেট বিতরণ করতে গেলে এমপির সমর্থকদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে মেয়রের গাড়ি বহরের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে সাংবাদিকসহ দু’পক্ষের ১২জন আহত হন।

স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বলেন, “ভূঞাপুরের সভাপতি বিদ্রোহীদের নিয়ে গোপালপুরে প্রোগ্রাম করতে গেলে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। আমার বিরুদ্ধে নির্দেশের যে অভিযোগ করা হয়েছে সেটা মিথ্যা ও অপরাজনীতির অংশ।”

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম বলেন, “পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুইপক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।”

Link copied!