• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আ.লীগের কার্যালয় ভাঙচুর


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৪:১০ পিএম
ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আ.লীগের কার্যালয় ভাঙচুর

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ছাত্রলীগের কমিটি দেওয়াকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করা হয়।

রোববার (৩০ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (২৯ জুলাই) কোটালিপাড়া ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত করে স্বপন তালুকদারকে সভাপতি ও শামিম দাঁড়িয়াকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকে জেলাজুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

কমিটি ঘোষণার পর থেকে কমিটি বাতিলের দাবিতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন পদবঞ্চিতরা। এর ধারাবাহিকতায় রোববার দলীয় কর্মসূচির প্রস্তুতি চলাকালে নব্য কমিটির সমর্থক ও পদবঞ্চিতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একে অপরের ওপর ইট-পাটকেল নিক্ষেপ ও উপজেলা কার্যালয় ভাঙচুর করা হয়। পরে পুলিশ ও স্থানীয় নেতাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর থেকে উপজেলাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এ বিষয়ে সদ্য দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামিম দাঁড়িয়া বলেন, “কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিত একটি পক্ষ বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি করার চেষ্টা করছে। শনিবার রাতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। এরই ধারাবাহিকতায় আজ (৩০ জুলাই) দলীয় কর্মসূচি প্রস্তুতি চলাকালে তারা নেতাকর্মীদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় আওয়ামী লীগ অফিসেও ভাঙচুর করেন তারা।

এ বিষয়ে জানতে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লাকে কয়েকবার ফোন করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া মেলেনি।

বিষয়টি নিশ্চিত করে কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিল্লুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ও স্থানীয় নেতাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!