• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

স্বামীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চন্দনা


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:৩০ পিএম
স্বামীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চন্দনা
সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ (সদরের আংশিক ও কালিয়া উপজেলা) আসনে প্রতীক বরাদ্দের পরদিন নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক। চন্দনা এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বি এম কবিরুল হক মুক্তির স্ত্রী। তিনি স্বামীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে কালিয়া প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে চন্দনা নির্বাচন না করার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে চন্দনা হক বলেন, “আমার স্বামী বি এম কবিরুল হক মুক্তি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পরেও কৌশলগত কারণে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আমি ঈগল প্রতীক পাই। জন্মগতভাবে আমি আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। আমার বাবা মরহুম আ. সত্তার সরদার মহান মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন।”

চন্দনা বলেন, “আমি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের রাজনৈতিক ভূমিকায় অনুপ্রাণিত হয়ে ছায়ার মতো আমার স্বামী ও দলীয় লোকজনকে আগলে রাখার চেষ্টা করি। বাকি জীবনও স্বামীর রাজনৈতিক ও সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রাখব। তাই আমার স্বামীর জন্য বিগত দিনের মতো দলীয় প্রতীক নৌকার ভোট প্রার্থনায় ব্যস্ত থাকতে এবং শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।”

সংবাদ সম্মেলনে বি এম কবিরুল হক মুক্তি, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হারুনার রশিদ, বীর মুক্তিযোদ্ধা মোল্যা ইমদাদুল হক, কালিয়া পৌরসভার সাবেক মেয়র মুশফিকুর রহমান লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইব্রাহীম শেখসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!