• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভরণপোষণের দাবিতে ছেলেদের বিরুদ্ধে পঙ্গু বাবার মামলা


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৯:১৫ পিএম
ভরণপোষণের দাবিতে ছেলেদের বিরুদ্ধে পঙ্গু বাবার মামলা

ভরণপোষণ না দেওয়ার দুই ছেলের বিরুদ্ধে মামলা করেছেন মো. রাজা মিয়া নামে ৬৫ বছরের এক পঙ্গু বৃদ্ধ। তিনি ভোলার লালমোহন পৌর ৬ নম্বর ওয়ার্ডের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট এলাকার বাসিন্দা।

প্রতিষ্ঠিত ব্যবসায়ী তার দুই ছেলেই ভরণপোষণ তো দূরের কথা খোঁজ-খবরও না নেওয়ায় গত আট বছর ধরে ভিক্ষা করে জীবন চলছিল এই পঙ্গু বৃদ্ধের। সম্প্রতি অসুস্থ হওয়ায় ছেলেদের জানালেও তারা গুরুত্ব দেননি। তাই বাধ্য হয়ে দুই ছেলের বিরুদ্ধে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে লালমোহন থানায় মামলা করেন‌ তিনি।

অভিযুক্ত ছেলেরা হলেন, মো. জসিম ও মো. রুবেল। তারা বান্দরবানে থাকেন। একজন কাঠের পাইকারি ব্যবসায়ী ও অন্যজন সিএনজির ব্যবসা করেন।

রাজা মিয়া জানান, দুই ছেলেই প্রতিষ্ঠিত ব্যবসায়ী। কিন্তু দীর্ঘ আট বছর ধরে তার ভরণপোষণ তো দূরের কথা খোঁজ-খবরও নেন না। তাই ভিক্ষা করে জীবন চলছিল। সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে ছেলেদের জানান। কিন্তু তারা কোনো গুরুত্ব দেননি। তাই বাধ্য হয়ে দুই ছেলের বিরুদ্ধে মামলা করেছেন।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান জানান, অসহায় পঙ্গু ওই বৃদ্ধ শুক্রবার রাতে তার দুই ছেলের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ মামলার দুই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা করছে।
 

Link copied!