• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কেএনএফের বাধায় রুমায় বাস চলাচল বন্ধ


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৩:২২ পিএম
কেএনএফের বাধায় রুমায় বাস চলাচল বন্ধ
বান্দরবান বাস স্টপেজ। ছবি : সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলার অভ্যন্তরীণ সড়কগুলোতে বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র সদস্যরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, লুপ্রু মারমা বাসের লাইনম্যানের দায়িত্ব পালনের জন্য সকাল ৭টার দিকে সদরঘাট থেকে রুমা বাজারে যাচ্ছিলেন। এ সময় সাঙ্গু কলেজপাড়া এলাকা থেকে পৌঁছালে গতি রোধ করেন কেএনএফের সশস্ত্র সদস্যরা। তাকে বেধড়ক পিটিয়ে আহত করে আধা ঘণ্টা পর ছেড়ে দেন তারা।

স্থানীয়রা আরও জানান, আজ সকাল সাড়ে ৭টার দিকে রুমার বগা লেক সড়কে সাত কিলোমিটার এলাকায় যাত্রী নিয়ে ১১ কিলোমিটার যাওয়ার পথে তিনটি মোটরসাইকেল আটকে চালক ও যাত্রীদের বেধড়ক পেটান কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা। এই জায়গায় আটকে রাখা নিরীহ লোকদের এখনো ছাড়া হয়নি। এ সময় নুসিংথোয়াই (২৩) নামে এক যুবকের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে মারধর করেন। এ অবস্থায় রুমা-বান্দরবান সড়কসহ রুমা উপজেলার অভ্যন্তরীণ সড়কগুলোয় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

রুমা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শৈমং মারমা বলেন, ‘রুমায় এখন রাস্তায় রাস্তায় কুকিচিন আর্মির সদস্যরা টহল দিচ্ছেন। মানুষকে হুমকি ও মারধর করছেন। গাড়ি না চালানোর জন্য হুমকি দিচ্ছেন। এ কারণে রুমা থেকে বান্দরবানে কোনো ধরনের যানবাহন চলেনি।’

বান্দরবান-রোয়াংছড়ি-রুমা-থানচি মোটরযান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল আলম বলেন, কেএনএফের নিষেধের কারণে রুমা ও থানচি স্টেশন থেকে সকাল থেকে কোনো বাস ছেড়ে আসেনি।’

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বলেন, “রুমা থেকে বান্দরবানে সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে বলে শুনেছি। এ বিষয়ে কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!