• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি নেতা চাঁদের আরও ১০ দিনের রিমান্ডের আবেদন


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৬:৪১ পিএম
বিএনপি নেতা চাঁদের আরও ১০ দিনের রিমান্ডের আবেদন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার মামলায় রাজশাহীর জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের আরও ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। নগরীর কাশিয়াডাঙ্গা থানায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

রোববার (১১ জুন) দুপুরে বিএনপি নেতা চাঁদকে নগরীর কাশিয়াডাঙ্গা থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন করা হয়।

রাজশাহী মহানগর কোর্ট পুলিশ পরিদর্শক আবুল হাশেম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবুল হাশেম বলেন, “রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ কারাগারে আটক ছিলেন। রোববার দুপুরে তাকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এমএম-৩) আদালতে হাজির করা হয়। এ সময় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় পুলিশের দায়ের করা বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল হাকিম এ আবেদন করেন। আদালতের বিচারক মো. মহিদুর রহমান সোমবার (১২ জুন) রিমান্ড শুনানির দিন ধার্য করে তাকে আবারও কারাগারে পাঠানোর নির্দেশ দেন।”  

চাঁদের আইনজীবী বেগম মিতালী বলেন, “রাজপাড়া থানায় করা বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনের মামলায় রোববার চাঁদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা।  আদালত শুনানি শেষে সোমবার আদেশ দেবেন। এর আগে, তাকে রাজশাহীর পুঠিয়া থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। ওই মামলাটি বর্তমানে জেলা ডিবি পুলিশ তদন্ত করছে। ওই মামলায় দুই দফায় আট দিনের রিমান্ডে ছিলেন বিএনপি নেতা চাঁদ।”

এর আগে, গত ১৯ মে বিএনপির এক কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এরপর রাজশাহীসহ বিভিন্ন জেলায় চাঁদের বিরুদ্ধে মামলা হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!