• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কিস্তির টাকা দিতে না পারায় গ্রাহককে মারধর


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ০৬:৩৯ পিএম
কিস্তির টাকা দিতে না পারায় গ্রাহককে মারধর

নওগাঁর মান্দা উপজেলায় কিস্তির টাকা না দিতে না পারায় গ্রাহক রোজিনা বেগম ও তার স্বামী আজিজার ইসলামকে মারধরের অভিযোগ উঠেছে ‘আশা’ নামের একটি বেসরকারি সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে।

এ ঘটনায় সোমবার (১২ জুন) দুপুরে ভুক্তভোগী রোজিনা আদালতে একটি মামলা করেছেন।

রোজিনা জানান, চলতি বছর ‘আশা’ এনজিওর মান্দা সতীহাট শাখা থেকে ৮০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন তিনি। কিস্তির টাকা নিয়মিত পরিশোধ করলেও বুধবার (৭ জুন) নির্ধারিত দিনে সমস্যার কারণে তারা সাপ্তাহিক কিস্তির টাকা দিতে ব্যর্থ হন।

এ ঘটনায় ওই দিন রাত ৮টার দিকে ‘আশার’ শাখা ব্যবস্থাপক আব্দুল মান্নান হোসেনের নেতৃত্বে ৬-৭ জন ব্যক্তি রোজিনা বেগমের বাড়িতে গিয়ে হামলা চালান।  
এ সময় তাদের মারধরে রোজিনা ও তার স্বামী আজিজার ইসলাম আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ব্যাপারে মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মারধরের অভিযোগ অস্বীকার করেছে এনজিওর মান্দা সতীহাট শাখা ব্যবস্থাপক আব্দুল মান্নান। তিনি বলেন, “সাপ্তাহিক কিস্তির টাকা দিতে না পারলে রাতে তাদের বাসায় যাওয়া হয়। ওই সময় তারা আমাদের ওপড় চড়াও হলে নিজেদের মারধরেই তারা আহত হয়ে হাসপাতালে ভর্তি হন।”

এ বিষয়ে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. লায়লা আঞ্জুমান বানু বলেন, কিস্তির টাকা সংগ্রহ করার জন্য কোনো এনজিওর কারো বাসা-বাড়িতে যাওয়ার নিয়ম নাই। এছাড়া কিস্তি না পেয়ে গ্রাহককে মারধর করার বিষয়টি খুবই উদ্বেগজনক। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!