• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সরকারের অব্যবস্থাপনায় বঙ্গবাজারে আগুন : ফখরুল


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৯:২৪ এএম
সরকারের অব্যবস্থাপনায় বঙ্গবাজারে আগুন : ফখরুল

বঙ্গবাজারে আগুনের জন্য সরকারের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, চারদিকে শুধু উন্নয়নের গল্প। বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে সব ধূলিসাৎ হয়ে গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মতবিনিময় সভার আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “এর আগে আরও বনানীত ঘটনা ঘটেছে। এর কারণ হলো সরকারের যে প্রতিষ্ঠানগুলো দেখভাল করার দায়িত্বে রয়েছে, তারা উপযুক্ত নয়। বঙ্গবাজারে ৪০টির বেশি ফায়ার সার্ভিস কাজ করেও আগুন নেভাতে পারেনি।”

বিএনপির মহাসচিব আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার নাম করে মানুষের যে অধিকার তা খর্ব করা হচ্ছে। সেই সঙ্গে সংবাদকর্মীদের স্বাধীনভাবে লেখার যে স্বাধীনতা, তা খর্ব করা হচ্ছে। প্রথম আলোর প্রতিনিধিকে অপহরণকে মামলা দেওয়া হয়েছে। সম্পাদক মতিউর রহমানের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এর আগে আমার দেশ, যায়যায়দিন ও দৈনিক সংগ্রামের সম্পাদকদের বিরুদ্ধে কারারুদ্ধ করে তাদের দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে। এইভাবে প্রতিনিয়ত মানুষের অধিকার হরণ করছে। তারা দেশকে এখন একনায়কতন্ত্রে পরিণত করেছে।”

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে সম্পূর্ণ ভেঙে দিয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন নিয়ে তারা আবার তামাশা শুরু করেছে। তবে আমরা এবার কোনো তামাশায় বিশ্বাস করি না।”

Link copied!