• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

হাওরাঞ্চলে ফসলের ক্ষতি যেন না হয়, সে ব্যবস্থা হচ্ছে : প্রধানমন্ত্রী


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৪:১১ পিএম
হাওরাঞ্চলে ফসলের ক্ষতি যেন না হয়, সে ব্যবস্থা হচ্ছে : প্রধানমন্ত্রী

হাওরাঞ্চলে ফসলের ক্ষতি যেন না হয়, সে ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে বেলা ১১টা ২২ মিনিটে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির বাড়িতে দুপুরের খাবার শেষে বিকেল ৩টায় মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন তিনি।

হাওর অঞ্চলের প্রত্যেকটি সড়ক উড়াল সড়ক হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “হাওর অঞ্চলের যেন কোনো ক্ষতি না হয় সেজন্য উড়াল সড়ক করা হবে। হাওরে উড়াল সড়কের প্রকল্প ইতোমধ্যেই একনেকে অনুমোদন দিয়েছি।”

প্রধানমন্ত্রী বলেন, “হাওরের পানি নিষ্কাশনের সকল ব্যবস্থা করা হয়েছে। নেত্রকোনা, কিশোরগঞ্জে মৎস্য অবতরণ কেন্দ্র করেছি। করোনা মহামারির সময় ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিয়েছে।”

তিনি বলেন, “গ্রামের মানুষ যেন গ্রামেই শহরের সকল সুযোগ সুবিধা পায় সেই ব্যবস্থা করা হয়েছে। ‘আমার গ্রাম হবে আমার শহর’ এই স্লোগানে আমরা কাজ করছি।”

আওয়ামী লীগ সভাপতি বলেন, “আমরা প্রত্যেকের হাতে মোবাইল ফোন পৌঁছে দিয়েছি। ভূমিহীনদের জন্য বিনামূল্যে ঘর, জমির ব্যবস্থাও করে দেওয়া হয়েছে।”

রাষ্ট্রপতির ছোট ভাই মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হক নূরুর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রাষ্ট্রপতির ছেলে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপি ও কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ।

সমাবেশ সঞ্চালনা করেন রাষ্ট্রপতির ভাগ্নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ।

Link copied!