• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আ.লীগ নেতাকে জরিমানা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ১২:৫৬ পিএম
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আ.লীগ নেতাকে জরিমানা
আওয়ামী লীগ নেতা জি এম ওসমানী হাসান

বরগুনায় বিজয় দিবসের কনসার্টে নির্বাচনী প্রচারণা চালানোয় জি এম ওসমানী হাসান নামের এক আওয়ামী লীগ নেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমতলী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আবু জাহের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। 

রোববার (১৭ ডিসেম্বর) সকালে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেন।

জি এম ওসমানী আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, শনিবার (১৬ ডিসেম্বর) রাতে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান পৌরসভা কার্যালয়ের সামনে বিজয় দিবস উপলক্ষে মেয়র নাইটের আয়োজন করেন। অনুষ্ঠানে জি এম ওসমানীর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর স্ত্রী মাধবী দেবনাথ। তিনি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। মাধবী দেবনাথ তার বক্তব্য শেষ করে রাত ৯টার দিকে কনসার্ট স্থল ত্যাগ করেন। এরপর জি এম ওসমানী কনসার্ট পরিচালনার সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণা চালান।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আবু জাহের বলেন, কনসার্ট পরিচালনা করার সময় নির্বাচনী প্রচারণা করায় আচরণবিধির লঙ্ঘন করা হয়েছে। এ প্রচারণার দায়ে জি এম ওসমানীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

Link copied!