• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আ.লীগ নেতাকে মারধর : ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে


আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৭:৪১ পিএম
আ.লীগ নেতাকে মারধর : ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লাকে মারধরের মামলায় ইউপি চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তোফাসহ ৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর সিনিয়র জেলা ও দায়রাজজ আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ এ আদেশ দেন।

আসামিরা হলেন উপজেলার বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তোফা, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বিধু ভূষন দাস। অন্যরা হলেন মকবুল শেখ, মিলন হোসেন, সজল, সাদ্দাম হোসেন, বুলু, হাবিবুর রহমান ও লিমন। তাদের প্রত্যেকের বাড়ি আত্রাই উপজেলার বৈঠাখালী, সমাসপাড়া, মোহনঘোষ ও চক্রধর এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, গত ১ আগস্ট দুপুরে উপজেলার বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান মোল্লা মোটরসাইকেল নিয়ে সমাসপাড়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে যাচ্ছিলেন। এ সময় ভাঙ্গা জাঙ্গাল চার মাথার মোড়ে পৌঁছালে আসামিরা তাকে মারধর করে পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন ২ আগস্ট আব্দুল মান্নানের ভাই চাঁদ মোল্লা বাদী হয়ে আত্রাই থানায় ২২ জনকে আসামি করে মামলা করেন।

মামলার পর পুলিশ হারুন, ফরিদ ও শাহাজাহান নামের ৩ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন। বাকি আসামিরা পলাতক ছিলেন।

মামলার বাদী চাঁদ মোল্লা বলেন, আসামিরা আদালতে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

বাদী পক্ষের আইনজীবী সরকারি কৌশলী (পিপি) আব্দুল খালেক বলেন, আসামিরা উচ্চ আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তা নামনঞ্জুর করে তাদের ৬ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন। সেই মোতাবেক আজ মঙ্গলবার তারা আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Link copied!