• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কারাগারে ৭ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্য


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ০৯:৩২ পিএম
কারাগারে ৭ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্য

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নে অভিযান চালিয়ে আটক সাত জঙ্গি ও তিন কুকি-চিন ন্যাশনাল পার্টির (কেএনএফ) সদস্যকে জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালতে তাদের হাজির করা হয়।

কোর্ট পুলিশের সহকারী উপপরিদর্শক আসাদুজ্জামান জানান, সাত জঙ্গি ও তিন কেএনএফের সদস্যকে জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আজ তাদের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হয়নি। দুয়েকদিন পর আবারও আদালতে হাজির করে রিমান্ডের জন্য আবেদন করা হবে।

এর আগে পার্বত্য চট্টগ্রামের বান্দরবান ও রাঙামাটির দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে র‌্যাবের অভিযানে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’ ও  কেএনএফের সদস্যদের আটকের পর শুক্রবার সকালে বান্দরবানে সদরে নিয়ে আসা হয়। পরবর্তীতে বিকেলে তাদের র‌্যাব ও পুলিশের প্রহরায় রাঙামাটিতে আনা হয়। সন্ধ্যায় সাতটায় আদালতে তোলা হলে বিজ্ঞ আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

আটকরা হলেন জঙ্গি সংগঠনের সদস্য সৈয়দ মারুফ আহমদ মানিক (৩১), ইমরান হোসাইন শাওন (৩১), কাওসার (৪৬), জাহাঙ্গীর আহম্মেদ (২৭), মো. ইব্রাহিম (১৯), আবু বক্কর সিদ্দীক বাপ্পী (২৩), পলক মিয়া (২৬) এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের সদস্য জৌখান স্যাং বম (১৯), স্টিফেন বম (১৯) ও মাল সম বম (২০)।
 

Link copied!