• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বরগুনায় কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ০৬:০৬ পিএম
বরগুনায় কাঁচা মরিচের কেজি ৬০০ টাকা

বরগুনায় মরিচের উৎপাদন ভালো থাকলেও হঠাৎ মরিচ বাজারে আগুন। পূর্বের সব রেকর্ড ভেঙে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে।

বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে বরগুনা পৌরসভার খুচরা সবজি কাঁচা বাজারে এমন চড়া মূল্যে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে।

জানা যায়, বরগুনা কাঁচা মরিচের জোগানে কোনো সংকট নেই। বিক্রেতাদের কাছে পর্যাপ্ত কাঁচা মরিচ রয়েছে। বরগুনায় সর্বোচ্চ ৩০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হচ্ছিল। এবার আগের সব রেকর্ড ভেঙে ৬০০ টাকা ছুঁয়েছে কাঁচা মরিচের কেজি।

স্থানীয় ক্রেতারা বলছেন, বাজারের কিছু অসাধু ব্যবসায়ীরা মাত্রাতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রি করছেন। এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাজার মনিটরিং কমিটির গাফিলতিকে দায়ী করেছেন ক্রেতারা।

কাঁচা মরিচ কিনতে এসে মো. কামরুজ্জামান রাজ্জাক নামে এক ক্রেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, বরগুনাতে বরাবরই এরকম সিন্ডিকেট করে বিভিন্ন পণ্যের দাম বাড়ানো হচ্ছে। প্রত্যেক বছরই ঈদের আগে কোনো না কোনো পণ্যের দাম বাড়ান ব্যবসায়ীরা।

জাহিদুল ইসলাম মেহেদী নামে আরেক ক্রেতা বলেন, তালতলী ও পাথরঘাটা উপজেলায় কৃষকরা প্রচুর পরিমাণ কাঁচা মরিচ চাষ করেছেন। কোনোভাবেই কাঁচামরিচের সংকট পড়ার কথা না। কিন্তু বিক্রেতারা একদাম ৬০০ টাকা কেজি বলছেন।

বরগুনা বাজারের সবজি বিক্রেতা বশির মৃধা বলেন, “বেশি দাম দিয়ে আমাদের কাঁচা মরিচ কিনতে হয়েছে। তাই একটু বেশি দামেই বিক্রি করছি।”

বরগুনা জেলা কাঁচা বাজার কমিটির সভাপতি আল-আমিন বলেন, এই অঞ্চলে মরিচের উৎপাদন ভালো। হঠাৎ এক সপ্তাহ ধরে বাজারে স্থানীয় কোনো মরিচ নেই। এ জন্য খুচরা ব্যবসায়ীদের বেশি দামে কিনতে হয়।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওসার হোসেন বলেন, এ বিষয় বাজারে অভিযান পরিচালনা করা হবে।

Link copied!