• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চার মাসের সন্তানকে হত্যা, বাবা গ্রেপ্তার


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০৭:৩৭ পিএম
চার মাসের সন্তানকে হত্যা, বাবা গ্রেপ্তার

নীলফামারী সদর উপজেলায় চার মাসের সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগে বাবা জাকারিয়া শেখকে (৫৩) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৩ মে) ভোরে উপজেলার দক্ষিণ হাড়োয়া এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার জাকারিয়া শেখ চড়াইখোলা পশ্চিম কুচিয়ার মোড়ের শেখপাড়া এলাকার মৃত ওমর আলী শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আট বছর আগে জাকারিয়ার সঙ্গে বিয়ে হয় দ্বিতীয় স্ত্রী আয়েশা সিদ্দিকা মমতার। চার মাস আগে তাদের একটি ছেলেসন্তানের জন্ম হয়। বিয়ের কিছুদিন পর কাজী মারা যাওয়ায় কাবিননামা তোলা হয়নি এই দম্পতির। কয়েক দিন ধরে কাবিননামার জন্য স্বামী জাকারিয়াকে চাপ দেন আয়েশা। তবে এ সন্তান তার নয় বলে অস্বীকার করেন জাকারিয়া। এ নিয়ে তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল।

শনিবার ভোরে চার মাসের ওই সন্তানকে শ্বাসরোধে হত্যা করেন জাকারিয়া। হত্যার পর আমি হত্যা করিনি বলে চিৎকার করলে টের পান আয়েশা সিদ্দিকা। খবর পেয়ে পুলিশ জাকারিয়াকে গ্রেপ্তার করে।

আশেয়া সিদ্দিকা মমতা বলেন, “তার তো আরও একটা সংসার আছে। কাজী মারা যাওয়ায় কাবিননামা নাই। ওনার যদি কিছু হয় তাহলে আমার সন্তানের কী হবে ভেবে কাবিন চাইলাম। কিন্তু সেই কাবিনের জন্য তিনি আমার বাচ্চাটাকে মেরে ফেলল। কাবিন চাওয়াই আমার কাল হলো। আমি ওনার বিচার চাই।”

এ বিষয়ে নীলফামারী অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম বলেন, “দ্বিতীয় বিয়ের দীর্ঘদিন পর সন্তান হওয়ায় অস্বীকার ও স্বীকৃতি দেওয়া নিয়ে পারিবারিক ঝামেলা ছিল। গত রাতে চার মাসের শিশুকে হত্যা করেন জাকারিয়া। ঘটনার পরপরই আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই। শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।”

Link copied!