• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুদকের সততা স্টোরের পুরস্কার পেল ফরিদপুরের ১৮ শিক্ষার্থী


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৮:০০ পিএম
দুদকের সততা স্টোরের পুরস্কার পেল ফরিদপুরের ১৮ শিক্ষার্থী

ফরিদপুরের ৯টি উপজেলার ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮ জন শিক্ষার্থীকে সততা স্টোরের পুরস্কার দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রত্যেক শিক্ষার্থীকে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

রোববার (১৮ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসকের সভাকক্ষে দুদক ফরিদপুরের আয়োজনে জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে সততা সংঘ ও সততা স্টোরের শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি ও পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় ফরিদপুর সদর উপজেলার ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের সততা স্টোরের জন্য ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার। তিনি বলেন, “নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন না করাই দুর্নীতি। সমাজে মানুষ এখন সুযোগ পেলেই দুর্নীতি করে। যার যার কাজে ফাঁকি না দিয়ে নিজের কাজ ঠিক মত করতে হবে। নিজের বিবেককে বলতে হবে আমি দুর্নীতি করি নাই। এখন তো শিক্ষক সমাজেও দুর্নীতি ঢুকে গেছে। তারাও সুযোগ পেলে দুর্নীতি করে।”

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের আয়োজন ও অর্থায়নে সততা সংঘ ও সততা স্টোরের অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দুদকের উপপরিচালক রেজাউল করিম।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, “শিক্ষিত হলেই আমরা দুর্নীতি মুক্ত হতে পারছি না। কারণ শিক্ষিত সমাজেই সবচেয়ে বেশি দুর্নীতি হয়। মাঠে ঘাটে কাজ করা লোকদের মধ্যে দুর্নীতি নেই, বরং তারাই দুর্নীতির শিকার হয়।”

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সহসভাপতি প্রফেসর আলতাফ হোসেন।

দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) ফরিদপুরের সাধারণ সম্পাদক হাসানউজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে দুদকের সহকারী পরিচালক সাজিদ উর রোমান, সহকারী পরিচালক জাকির হোসেন, উপসহকারী পরিচালক খালিদ হোসাইন, উপসহকারী পরিচালক ইমরান আকন, দুপ্রক সদস্য রুবিয়া মিল্লাত, ডিউবি সিকদার, মনোয়ার মোরশেদা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!