• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সালথায় দুপক্ষের সংঘর্ষে আহত ১০


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:১৬ পিএম
সালথায় দুপক্ষের সংঘর্ষে আহত ১০
সংঘর্ষের সময় বাড়ি ও দোকানপাট ভাঙচুর করা হয়। ছবি : প্রতিনিধি

ফরিদপুরের সালথায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় উভয় পক্ষের কয়েকটি বাড়ি ও দোকানপাট ভাঙচুর করা হয়।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সিংহপ্রতাব এলাকার বুড়িদিয়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিংহপ্রতাব গ্রামের সাবেক ইউপি সদস্য ইব্রাহিম মোল্যার সঙ্গে বাগাটগট্টি গ্রামের মুনাম কাজীর মধ্যে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বুড়িদিয়া বাজার থেকে মুনাম কাজীর সমর্থক শাহিন খানকে মারধর করেন ইব্রাহিমের সমর্থকরা। বিষয়টি নিয়ে রাতভর উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলে। একপর্যায় শনিবার সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

প্রায় ঘন্টাব্যাপী উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। সংঘর্ষচলাকালে বুড়িদিয়া বাজারে ইব্রাহিম মোল্যার সমর্থক বাদশা মোল্যার ২টি, আজিজ শেখের ১টি ও নান্নু মোল্যার ১টি দোকান ভাঙচুর করা হয়। অন্যদিকে ইব্রাহিমের সমর্থকের দুটি বাড়িতেও হামলা চালানো হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকনজনকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ ফায়েজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

Link copied!