• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

চুরি করতে গিয়ে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে নিহত ১


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১০:০৬ এএম
চুরি করতে গিয়ে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে নিহত ১

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণের অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি নিহত হয়েছে। গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে সিরাজপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হাবীবপুর গ্রামে থেকে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

ওই ব্যক্তি ট্রান্সফরমার চুরি করতে গিয়ে সেটি বিস্ফোরিত হলে বিদ্যুতায়িত হয়ে নিহত হয়েছেন বলে পুলিশ ও স্থানীয়দের ধারণা। তার আনুমানিক বয়স ৩৮ বছর।

চুরি করতে গিয়ে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে নিহত ১

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সুলতান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ট্রান্সফরমার চুরি করার সময় এ ঘটনা ঘটেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে। ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হবে। 

স্থানীয়রা জানান, রাত পৌনে ১০টার দিকে উপজেলার হাবীবপুর গ্রামের সড়কের পাশে থাকা পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণের শব্দ শোনেন তারা। এগিয়ে গেলে দেখতে পান ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মরদেহ পড়ে আছে। তাদের ধারণা নিহত ব্যক্তি ট্রান্সফরমার চুরি করতে ওঠেন। তিনি একজন পেশাদার ট্রান্সফরমার চোর। খুঁটিতে থাকা ট্রান্সফরমার খুলতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে খুঁটির নিচে পড়ে যান। ঘটনাস্থল থেকে চুরির কাজে ব্যবহৃত টেস্টার, প্লাস ও রেঞ্জ উদ্ধার করা হয়েছে। অন্য কোনো এলাকা থেকে এখানে চুরি করতে এসেছিলেন।
 

Link copied!