• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ঢাকার পাঁচ তারকার ৭ হোটেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৪:৩৫ পিএম
ঢাকার পাঁচ তারকার ৭ হোটেল

বাংলাদেশের নামী-দামী হোটেলের সবগুলোই রাজধানী ঢাকায় অবস্থিত। বিলাসবহুল এসব হোটেল পাঁচ তারকা হোটেল হিসাবে পরিচিত। এসব হোটেলে আন্তর্জাতিক মানের সেবা দেওয়া হয়। বিদেশিরা এসব হোটেলে থেকেই বাংলাদেশ ভ্রমণ করেন। দেশের মানুষও কোলাহোল থেকে খানিকটা প্রশান্তি পেতে পরিবার নিয়ে পাঁচ তারকা হোটেলে যান। রাজধানী ঢাকায় স্বনামধন্য এসব হোটেলগুলো কোথায় অবস্থিত এবং এগুলো বুকিং করার বিষয়ে অনেকেই জানেন না। ঢাকা স্বনামধন্য পাঁচ তারকা হোটেলগুলো সম্পর্কে জানাব এই আয়োজনে_

প্যান প্যাসিফিক সোনারগাঁও

১৯৭৭ সাল থেকে অতিথিদের সেবায় সেরা সার্ভিস দিয়ে আসছে পাঁচ তারকা খ্যাত হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও। বাংলাদেশ সরকারের মালিকাধীন এই হোটেলটি ইন্টারন্যাশনাল লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান। মাল্টি কুজিন, স্পা, জিম, সুইপিংপুলসহ নানা আধুনিক সুযোগ-সুবিধা  রয়েছে এই হোটেলে। সোনারগাঁও হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ঠিকানা ১০৭ নং কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা। বুকিং করা যাবে এই লিংকে- http://www.panpacific.com/dhaka। হোটেলের ডিলাক্স রুমের ভাড়া হচ্ছে ৯৬ ডলার থেকে শুরু। প্রিমিয়াম রুমের ভাড়া ১১৩ ডলার থেকে শুরু। এক্সক্লুসিভ স্যুইটের ভাড়া ২৩০ ডলার থেকে শুরু। বাঙালি স্যুইটের ভাড়া শুরু ৩৩৩ ডলার থেকে শুরু হবে।

ইন্টারকন্টিনেন্টাল হোটেল

রাজধানীর সবচেয়ে পুরোনো পাঁচ তারকা হোটেল শেরাটন। হোটেলটি সরকারি মালিকানাধীনে এসে রূপসী বাংলা হোটেল নামে কার্যক্রম পরিচালনা শুরু করে। পরে আন্তর্জাতিক চেইন হোটেল কর্তৃপক্ষ একে ইন্টারকন্টিনেন্টাল নামে পরিচালনার সিদ্ধান্ত নেয়। হোটেলটিতে বলরুম, রেস্টুরেন্ট, ক্যাফে, বার, লাউঞ্জ, গার্ডেন, পার্কিং, আউটডোর গেমস, হেলথ ক্লাবসহ নানা সুবিধা রয়েছে। হোটেলের ঠিকানা- ১ মিন্টো রোড, ঢাকা-১০০০, বাংলাদেশ। বুকিং করা যাবে এই লিংকে-hg.com/intercontinental/hotels/us/en/dhaka/dachb/hoteldetail। হোটেলটিতে তিন ধরনের রুম রয়েছে। সিঙ্গেল রুম ১৬৮ ডলার, ডাবল রুম ১৯৪ ডলার ও স্যুইটের ভাড়া ৪৫৩ ডলার।

রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন

পাঁচ তারকার এই হোটেলটি বিদেশি পর্যটকদের বেশ পছন্দের। বিমানবন্দরের কাছে অবস্থিত এই হোটেলটির স্থাপত্য়শৈলি বেশ নজর কাড়ে। ক্লাব ও লাউঞ্জে সার্ভিস রয়েছে এই হোটেলে। অআরও রয়েছে স্পা, ক্যাফে, রেস্টুরেন্ট, জিমসহ নানা সুবিধা। রেডিশন ওয়াটার গার্ডেন হোটেলটি ঠিকানা_-এয়ারপার্ট রোড, জোয়ার সাহারা,  ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা। বুকিং করা যাবে এই ঠিকানায়-www.radissonblu.com/Dhaka।এই হোটেলে রুম ভাড়া পাওয়া যাবে সুপেরিয়র ১৭৫ ডলারে, ডিলাক্স রুম ২০০ ডলার এবং এক্সিকিউটিভ স্যুইট পাওয়া যাবে ৫১৫ ডলারে।

দ্য ওয়েস্টিন

২০০৫ সাল থেকে দ্য ওয়েস্টিন হোটেলটি অতিথি সেবায় নাম কুড়িয়ে আসছে। দেশি-বিদেশিদের কাছে বেশ জনপ্রিয় এই হোটেলটি।  বিদেশিদের জন্য় স্ট্রান্সলেটর, লোকাল গাইড, কম্পিউটার রেন্টাল এবং বিউজি সেলুনসহ নানা সুবিধার ব্যবস্থা রয়েছে। হোটেলটির ঠিকানা- প্লট নং-০১, রোড নং-৪৫, গুলশান-২, ঢাকা-১২১২। বুকিং দেওয়া যাবে এই ঠিকানায়- https://westin.marriott.com/। হোটেলটিতে ডিলাক্স কিং, ডিলাক্স টুইন, জুনিয়র স্যুইট, এক্সিকিউটিভ স্যুইট, চেয়ারম্যান স্যুইট বুকিং দেওয়া যাবে ১৬৯ থেকে হাজার ডলারের মধ্যেই।

লা মেরিডিয়েন ঢাকা

লা মেরিডিয়েন হোটেলটি সেবার মান সত্যিই প্রশংসনীয়। খুব অল্প সময়ে আন্তর্জাতিক মানের সেবা দিয়ে মানুষের মন জয় করে নিয়েছে এই হোটেলটি। স্পা, জিম, সুইমিংপুল, বার, ডিসকো, চেইন শপ, আউটডোর ও ইনডোর গেমস, স্যুভেনির শপের ব্যবস্থা রয়েছে। হোটেলটির ঠিকানা- ঠিকানা : ৭৯/এ কমার্শিয়াল এরিয়া, নিকুঞ্জ-২, এয়াপোর্ট রোড, ঢাকা। বুকিং করা যাবে এই লিংকে-  http://le-meridien-dhaka.dhaka-hotel.com/en/। এখানে এক্সক্লুসিভ কিং সুইট, ডিলাক্স রুম ও ক্লাব কিং রুম পাওয়া যাবে ২০০ ডলার থেকে ৪১০ ডলারের মধ্যে।

ফোর পয়েন্ট বাই শেরাটন

গুলশানে অবস্থিত এই হোটেলের বাহ্যিক সৌন্দর্য বেশ নজর কাড়ে। রয়েছে নানা বিলাসবহুল সুযোগ-সুবিধাও। ডিলাক্স রুম, লাজার রুম, রেসিডেন্সিয়াল স্যুইট, এক্সিকিউটিভ স্যুইট, ফোর পয়েন্ট স্যুইট থাকতে পারেন পর্যটকরা। হোটেলটিতে দুটি রেস্টুরেন্ট রয়েছে। বাংলাদেশি, ইন্ডিয়ান, চায়নিজ, থাই খাবারের ব্যবস্থা রয়েছে সেখানে। হোটেলটির ঠিকানা- ৬/এ, নর্থ অ্যাভিনিউ কমার্শিয়াল এরিয়া, গুলশান ঢাকা। 

রেনেসান্স গুলশান ঢাকা

পাঁচ তারকার আরও একটি হোটেল 'রেনেসান্স'। এটিও গুলশানে অবস্থিত। হোটেলটিতে ২১১টি রুম, দুটি রেস্টুরেন্ট এবং দুটি বার রয়েছে। এছাড়াও স্পা সার্ভিস, আউটডোর পুল, ফিটনেস সেন্টার, কনফারেন্স সেন্টার এবং ফ্রি ওয়াফাই ও পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। হোটেলটির ঠিকানা- ৭৮ গুলশান অ্যাভিনিউ, ঢাকা।

Link copied!