• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

যুব বিশ্বকাপের সূচি প্রকাশ, ভারতের গ্রুপে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৫:২২ পিএম
যুব বিশ্বকাপের সূচি প্রকাশ, ভারতের গ্রুপে বাংলাদেশ
যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ভারত । ছবি : আইসিসি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এই সূচি প্রকাশ করা হয়। আগামী বছর শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে যুব বিশ্বকাপ। ১৩ জানুয়ারি থেকে শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে, যেখানে গ্রুপ ‘এ’-তে রয়েছে বাংলাদেশ, ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। যুব বিশ্বকাপে টাইগাররা নিজেদের প্রথম ম্যাচে ১৪ জানুয়ারি মাঠে নামবে ভারতের যুবাদের বিপক্ষে।

যুব বিশ্বকাপের সূচি। ছবি : আইসিসি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। ‘সি’ গ্রুপে অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, নামিবিয়া ও স্বাগতিক শ্রীলঙ্কা রয়েছে। ‘ডি’ গ্রুপে পাকিস্তানের সঙ্গী আফগানিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে পরের রাউন্ডে। টুর্নামেন্টের দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি। ৪ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে যুব বিশ্বকাপের।

যুব বিশ্বকাপের গ্রুপ। ছবি : আইসিসি

এর আগে ২০২০ আসরে ভারতকে হারিয়ে আকবর আলীর নেতৃত্বে প্রথমবারের বিশ্বকাপ শিরোপা জিতেছিল বাংলাদেশ। সেই প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসরে তারা যাত্রা শুরু করবে। গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে ১৮ জানুয়ারি আয়ারল্যান্ড ও ২১ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

একনজরে যুব বিশ্বকাপে বাংলাদেশের সূচি:

তারিখপ্রতিপক্ষভেন্যু
১৪ জানুয়ারিবাংলাদেশ বনাম ভারতআর প্রেমাদাসা স্টেডিয়াম, কলম্বো
১৮ জানুয়ারিবাংলাদেশ বনাম আয়ারল্যান্ড  সিংহলিজ স্পোর্টস ক্লাব স্টেডিয়াম, কলম্বো
২১ জানুয়ারি  বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্রকলম্বো সিসি
Link copied!