• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপের সময়সূচি কবে জানানো হবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ১২:২৬ পিএম
বিশ্বকাপের সময়সূচি কবে জানানো হবে?

এ বছরই হতে যাচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। কিন্তু এই বড় টুর্নামেন্টের সূচিই এখনো প্রকাশ হয়নি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস নিশ্চিত করেছেন যে, আইসিসির গভর্নিং বডি যত তাড়াতাড়ি সম্ভব ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ফিক্সচার প্রকাশ করার দিকে নজর দেবে। কারণ তার ওপর ভিত্তি করে দলগুলো ভারতে বিশাল ইভেন্টে তাদের পরিকল্পনা তৈরি করতে পারবে।

বহুল প্রত্যাশিত আইসিসি বিশ্বকাপ-২০২৩ ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে৷ সাধারণত, বিশ্বকাপের সময়সূচি টুর্নামেন্টের প্রায় এক বছর আগে ঘোষণা করা হয়৷ বিসিসিআই ফিক্সচারের ঘোষণায় দেরি করেছে কারণ তারা ইভেন্টে জড়িত সব দলের কাছ থেকে নিশ্চিতকরণের অপেক্ষায় রয়েছে।

এর আগে, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছিলেন যে, ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীন সময়সূচি প্রকাশ্যে আসবে। আইসিসির সিইও অ্যালার্ডিস আশা করেন যে, বুধবারের শেষের দিকে স্বাগতিকদের কাছ থেকে সময়সূচি পাওয়া যাবে, কারণ তারা যত তাড়াতাড়ি সম্ভব সময়সূচি প্রকাশ করবে।

এর আগে বলা হয়েছিল যে, চলমান আইপিএল শেষ হওয়ার পরে বিসিসিআই সূচি ঘোষণা করতে পারে। ভেন্যু হিসেবে আহমেদাবাদ, হায়দ্রাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা, দিল্লি, ইন্দোর, ধর্মশালা, গুয়াহাটি, রাজকোট, রায়পুর এবং মুম্বাইকে নির্ধারণ করা হয়েছে।

টুর্নামেন্টের সংস্করণে ৪৫টি লিগ খেলা, ২টি সেমিফাইনাল এবং একটি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে মোট ১০টি দল অংশ নেবে। লীগ পর্বে প্রতিটি দল নয়টি ম্যাচ খেলবে। যেখানে আটটি দল সরাসরি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করেছে আগেই। দুটি দল ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের মাধ্যমে যোগ্যতা অর্জন করেছে।

Link copied!