• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মোস্তাফিজের প্রশংসায় ভন ও ডুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০১:৪৯ পিএম
মোস্তাফিজের প্রশংসায় ভন ও ডুল
সাইমন ডুল, মোস্তাফিজ ও মাইকেল ভন। ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের সাবেক কৃতি টেস্ট ব্যাটার ও  অধিনায়ক মাইকেল ভন ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময় বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের প্রশংসায় মেতে উঠেন। এর আগেও মোস্তাফিজকে নিয়ে স্তুতি ঝরেছিল তার কণ্ঠে। এবার সরাসরি তুলনা করেছেন লঙ্কান স্পিনার মুরালিধরনের সঙ্গে।

চেন্নাইয়ের চিপাকে স্পিন সহায়ক পিচ ছিল। মোস্তাফিজ তার পূর্ণ সুবিধা নিয়েছেন। দলের বাকি পেসাররা যেখানে রান দিয়েছেন অকাতরে, সেখানে ফিজের বোলিং ছিল আঁটসাঁট। শেষ ওভারে  মাত্র ২ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট।

ক্রিকবাজের অনুষ্ঠানে নিউজিল্যান্ডের সাবেক পেসার এবং ধারাভাষ্যকার সাইমন ডুল প্রশংসা করেছেন মোস্তাফিজের কব্জির ব্যবহারের। ডুল বলেন, ‘তার কব্জির অবস্থানটা অসাধারণ। সে এটা এমনভাবে করে বল লুপ করে, সুইং হয়। বল ছাড়ার সময় তার কব্জি দেখবেন, স্লোয়ারগুলো এখান থেকে (ব্যাক অব দ্য হ্যান্ড) আসে।’

তখনই ভন যোগ করেন মুরালিধরনের কথা, ‘অনেকটা মুরালির মত। তার কব্জি, কাঁধ, কনুই… অনেকটা মুরালির মতোই।’ এরপরেই ডুল যোগ করেন,  মোস্তাফিজের লুপিং আর সুইংয়ের কারণে তার বল খেলাটা রীতিমত অসম্ভব।
এমনকি ১৮তম ওভারে মোস্তাফিজের বোলিংয়েরও প্রশংসা করেছেন ভন। আন্দ্রে রাসেলকে সেই ওভারে ভালোভাবেই সামলেছেন মোস্তাফিজ। বাধ্য করেছেন উইকেটের পেছনে ক্যাচ দিতে। যদিও সেটা লুফে নিতে পারেননি ধোনি। ফিজের সেই ওভার নিয়ে ভনের মন্তব্য, ‘মুস্তাফিজের ওই বল সে (রাসেল) ওভাবে খেলবে কেন? ওটা অসাধারণ বোলিং ছিল।’  

ইনিংসের শেষ ওভারে মোস্তাফিজ পেয়েছেন কলকাতা অধিনায়ক শ্রেয়াশ আইয়ার ও মিচেল স্টার্কের উইকেট। 

Link copied!