• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বায়ার্নের মাঠে আর্সেনালের স্বপ্নভঙ্গের তৃতীয় গল্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ১২:৫৯ পিএম
বায়ার্নের মাঠে আর্সেনালের স্বপ্নভঙ্গের তৃতীয় গল্প
একমাত্র গোলদাতা কিমিখকে নিয়ে বায়ার্ন সতীর্থদের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ দাপট দেখিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখছে দলটি। কিন্তু অ্যালিয়াঞ্জ অ্যারেনায় এসে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পুরনো গল্প পাল্টালো না। আর্সেনালকে ২০১৫ ও ২০১৭ এই মাঠে ১-৫ গোলে বিধ্বস্ত হয়ে নিজেদের ইউরোপিয়ান যাত্রায় থেমে যায়। গল্পটা বদলাল না ২০২৪ সালে এসেও। ঘরের মাঠ এমিরেটসে ২-২ গোলের ড্রয়ের পর বায়ার্নের মাঠে আর্সেনাল ০-১ গোলে হেরে আসরকে বিদায় বললো।

দীর্ঘ দিন ধরে তাই চ্যাম্পিয়ন্স লিগে আর্সেনালের দৌড় কোয়ার্টার ফাইনাল পর্যন্তই সীমিত হয়ে গেল। জশুয়া কিমিখের একমাত্র গোলে নিশ্চিত হয়েছে আর্সেনালের বাড়ি ফেরা। ফলে আসরের ফাইনাল ইংল্যান্ডে হলেও, সেখানে থাকছে না সেদেশের কোনো ক্লাব।

এ নিয়ে ১৩তম বার শেষ চারে উঠল জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। সেমিফাইনালে বায়ার্নের প্রতিপক্ষ স্পেনের রিয়াল মাদ্রিদ। অন্য সেমিফাইনালে ফ্রান্সের পিএসজি খেলবে জার্মানীর আরেক ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে।

ম্যাচের ২৪ মিনিটে জামাল মুসিয়ালার দূর থেকে নেওয়া শট আর্সেনাল গোলকিপার ডেভিড রায়া ঝাঁপিয়ে রুখে দেন। ৩১ মিনিটে ভালো সুযোগ পেয়েছিলেন আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। মার্টিন ওডেগার্ডের কাছ থেকে পাওয়া বলে শট নিয়েছেন মানুয়েল নয়ারের হাত বরাবর।

বিরতির পর বায়ার্ন দুদফায় বল লাগিয়েছে পোস্টে। লিওন গোরেৎস্কার জোরালো হেড শুরুতেই ক্রসবারে লাগে। ফিরতি বলে রাফায়েল গেরেইরোর শট আর্সেনাল গোলকিপারের হাতের পর পোস্টে লাগে। ঘরের মাঠে এমন প্রচেষ্টা আরও তাঁতিয়ে দেয় বায়ার্নকে। ব্যবধান বাড়াতে হন্যে হয়ে ওঠে বাভারিয়ানরা।

গোলের জন্য এরপর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বায়ার্নকে। ৬৪ মিনিটে গেরেইরোর দারুণভাবে বাড়ানো বলে ছুটে গিয়ে হেডে জালে জড়ান কিমিখ। ম্যাচের বাকি সময়ে বায়ার্ন, আর্সেনাল কেউই আর গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি। 

Link copied!