• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ক্যারিবিয়ানদের শোচনীয় হার অজিদের কাছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৬:০০ পিএম
ক্যারিবিয়ানদের শোচনীয় হার অজিদের কাছে
উইকেট লাভের পর উল্লসিত অজি পেসার বার্টলেট (বাঁয়ে)। ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেট সিরিজে ড্র করে যে চমক দেখিয়েছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল, প্রথম ওয়ানডেতে তার ছিটেফোটাও চোখে পড়েনি। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে অভিষিক্ত জেভিয়ার বার্টলেটের মারাত্মক বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। 

শুক্রবার মেলবোর্নে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাটে নেমে ৪৮.৪ ওভারে ২৩১ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা। জবাবে অজি দল ৬৯ বল বাকি থাকতেই ২ উইকেট হারিয়ে ২৩২ রান করে। 

সহজ লক্ষ্যে ব্যাটে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ৪ রানে ওপেনার ট্রাভিস (৪) হেড ফিরে যান। তবে দ্বিতীয় জুটিতে জস ইঙ্গলিশ ও ক্যামেরন গ্রিন ৭৯ রান করেন। ১০ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৩ বলে ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ইঙ্গলিশ। তিনি আউট হলে তৃতীয় জুটিতে স্টিভ স্মিথ ও গ্রিন দলকে জয় এনে দেন। ১৪৯ রান করে এ জুটি।  ১০৪ বলে ৭৭ রান (৪ বাউন্ডারি ২ ছক্কায়) করেন গ্রিন। স্মিথ করেন ৭৯ বলে ৭৯ রান (৮ বাউন্ডারিতে)। 

ওয়েস্ট ইন্ডিজের ফোর্ডে ও মটি ১টি করে উইকেট লাভ করেন। 

এরআগে, শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ৩৭ রানেন মধ্যেই সাজঘরে ফেরেন তিন টপঅর্ডার। ২২ যোগ করতে আরও একটি উইকেট হারায় সফরকারীরা। পঞ্চম উইকেটে জুটিতে কেসি কার্টি ও রস্টন চেজ ১১০ রান করেন। হাঁটেন কার্টি ১০৮ বলে ৬ বাউন্ডারী ও ২ ছক্কায় ৮৮ রান করে রানআউটের শিকার হন।  চেজ ৭ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি (৬৭ বলে ৫৯ রান) করেন। 

অস্ট্রেলিয়ার ম্যাচসেরা বার্টলেট মাত্র ১৭ রানে ৪টি উইকেট নিয়ে অভিষেক রাঙিয়ে তোলেন। আর অবোট ও গ্রীন ২টি করে উইকেট শিকার করেন।

 

Link copied!