• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড দলে নেই তারকা ক্রিকেটাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ১২:৫০ পিএম
পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড দলে নেই তারকা ক্রিকেটাররা
ছবি: প্রতীকী

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজ আসর আইপিএলের জন্য বলতে গেলে বন্ধই আছে আন্তর্জাতিক সূচি। প্রায় সব দেশ থেকেই ক্রিকেটাররা হাজির হয়েছেন আইপিএলের মঞ্চে। ব্যতিক্রম কেবল পাকিস্তান। ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগে তাদের অংশ নেই অনেক বছর ধরেই। 

তবে এই ফাঁকা সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নামতে যাচ্ছে পাকিস্তান। বিশ্বকাপের প্রস্তুতির জন্য এটাই পাকিস্তানের বড় সুযোগ। তবে নিউজিল্যান্ডের অনেকেই ব্যস্ত আইপিএল নিয়ে। এছাড়া বিশ্রামেও থাকছেন টিম সাউদি, টম ল্যাথামের মতো তারকা। সবমিলিয়ে মূল দলের নয়জনকে ছাড়াই পাকিস্তান সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। 

দলে অবশ্য চেনা মুখের অভাব নেই। ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, অ্যাডাম মিলনে, জিমি নিশামদের মতো অনেককেই দেখা যাবে এই সিরিজে। তবে অধিনায়ক থাকবেন এক বছর পর দলে ফেরা মাইকেল ব্রেসওয়েল। গত বছরের মার্চের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তিনি। চোটের কারণে খেলতে পারেননি ওয়ানডে বিশ্বকাপও। তবে পাকিস্তান সিরিজে ফিরছেন অধিনায়ক হয়ে। 

১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ২১ বছর বয়সী টিম রবিনসন। দলে নেই টিম সাউদি। আইপিএলে না থাকলেও তাকে বিশ্রামে রাখা হয়েছে। টম ল্যাথাম দ্বিতীয় সন্তানের অপেক্ষায় আছে। সেকারণেই ছুটি নিয়েছেন পরিবারের পাশে থাকতে। আর ইংলিশ কাউন্টি দল নটিংহামশায়ারের সঙ্গে চুক্তির কারণে নেই উইল ইয়াং।  

দলে জায়গা পেয়েছেন গতবছর অভিষেক হওয়া উইল ও’রুর্ক। আবার কেন্দ্রীয় চুক্তিতে জায়গা না পেলেও অলরাউন্ডার জিমি নিশাম থাকছেন পাকিস্তানের বিপক্ষে সিরিজে।

পাকিস্তান সফরের নিউজিল্যান্ড দল: মাইকেল ব্রেসওয়েল, ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিয়ান ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাকনকি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রুর্ক, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সাইফার্ট ও ইশ সোধি।
 

Link copied!