• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৬:৫৯ পিএম
বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা
উইকেট লাভের পর সৌম্যের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচের মতোই বাঁচা-মরার ম্যাচেও টসে জিতে ফিল্ডিং নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাটিংয়ে নেমে প্রতিপক্ষ শ্রীলঙ্কা ২০ ওভারে করে ৫ উইকেটে ১৬৫ রান। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শরিফুল ইসলাম বোলিং ইনিংস উদ্বোধন করতে নেমে শুরু করেন মেইডেন দিয়ে। প্রথম ওভারে এক রানও নিতে পারেনি শ্রীলঙ্কা।

দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদও সেই চাপ ধরে রাখেন। ৫ রান দিয়ে তুলে নেন আভিষ্কা ফার্নান্ডোর উইকেট। ৭ বলে ০ করা ফার্নান্ডো ঝুঁকি নিতে গিয়ে বল তুলে দিয়েছিলেন আকাশে, তাসকিন নিজেই নেন ক্যাচ। দলীয় ১ রানেই লঙ্কানরা উইকেটি হারায়।

দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৬৬ রান যোগ করেন কুশল মেন্ডিস আর কামিন্দু মেন্ডিস। অবশেষে সৌম্য সরকারকে বোলিংয়ে এনে এই জুটিটি ভাঙেন অধিনায়ক। ২২ বলে ৩৬ করে কুশল মেন্ডিস ক্যাচ দেন উইকেটরক্ষককে।

কামিন্দু মেন্ডিস মারমুখী হয়ে উঠছিলেন ক্রমেই। দারুণ বোলিং করা রিশাদ হোসেনকে মেরেছিলেন ছক্কা। তবে পরের বলেই সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউটের ফাঁদে পড়তে হয় তাকে। ২৭ বলে করেন ৩৭।

দলীয় ৯২ রানের সময় আউট হন সামারাভিরা (৭)। মোস্তাফিজের বলে তার হাতেই ধরা পড়েন তিনি। দলীয় ১১২ রানের মাথায় আসালাঙ্কা ফিরে যান মেহেদি হাসানের বলে বোল্ড হয়ে। তিনি করেন ১৪ বলে ২৮ রান। 

এছাড়া, অ্যাঞ্জেলো ম্যাথুস ৩২ ও দুসান শানাকা ২০ রানে অপরাজিত থাকেন। 

বাংলাদেশ দলের হয়ে তাসকিন, মোস্তাফিজ, সৌম্য সরকার ও মেহেদি ১টি করে উইকেট পান।  

 

Link copied!