• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশকে ১৭৫ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৪, ০৪:৪০ পিএম
বাংলাদেশকে  ১৭৫ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা
উাইকেট লাভের পর তাসকিনকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি : সংগৃহীত

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাটিংয়ে নেমে কুশল মেন্ডিজের দারুণ এক হাফ সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৪ রান করে সফরকারী শ্রীলঙ্কা।

দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের দারুণ বোলিংয়ে পাওয়ার প্লেতে শুরু থেকেই শ্রীলঙ্কাকে আটকে রাখে বাংলাদেশ। প্রথম আঘাত করেন তাসকিন। তার বলে ১২ বলে ৮ রান করেই থামলেন ধনঞ্জয়া। কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস ২৭ বলে ৩৪ রানের জুটি গড়েন। ১২ রান করে রিশাদের বলে ফিরে যান কামিন্ডু। এরপর হাসারাঙ্গা (১৫) মোস্তাফিজের বলে শরিফুলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। আসালাঙ্কা মাত্র ৩ রানে ফিরে যান শরিফুলের বলে। দলীয় ১৩৩ রানের সময় সবচেয়ে মূল্যবান উইকেট হারায় শ্রীলঙ্কা। তাসকিনের দ্বিতীয় শিকারে পরিনত হওয়ার আগে কুশল করেন ৮৬ রান। তার এই রান আসে ৬টি করে চার ও ছক্কায়। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুস ১০ রানে আউট হন রিশাদের বলে। দাসুন শানাকা ১৯ রান করে রানআউট হতেই শেষ হয় লঙ্কানদের ২০ ওভার।

বাংলাদেশের তাসকিন ২৫ রানে ও রিশাদ ৩৫ রানে ২টি করে উইকেট লাভ করেন। আর শরিফুল ও মোস্তাফিজ পান ১টি করে উইকেট।

বাংলাদেশের সামনে এখন ইতিহাসের হাতছানি। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ ওভারের ম্যাচে এখনো কোনো সিরিজ জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। এই ম্যাচ জিতলে প্রথম সিরিজ পাবে বাংলাদেশ। এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ১৫টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। তাতে বাংলাদেশের জয় ৫টি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ৩ রানে হেরে গিয়েছিল বাংলাদেশ। তবে বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা আনে।

 

Link copied!