• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৩:২৮ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকা
টস । ছবি: সংগৃহীত

ধর্মশালায় বৃষ্টি থেমেছে। অনুষ্ঠিত হয়ে গেছে টসও। নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। নির্দিষ্ট সময়ের ১ ঘণ্টা পর অনুষ্ঠিত হয়েছে টস। এদিকে দুই দলেই একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। তাবরেজ শামসির জায়গায় দক্ষিণ আফ্রিকার দলে ফিরেছেন তরুণ পেসার জেরাল্ড কোয়েটজি। আর নেদারল্যান্ডস দল থেকে বাদ পড়েছেন রায়ান ক্লেইন। তার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে লোগান ভ্যান বেককে।

বিশ্বকাপের দ্বাদশ দিনে মাঠে গড়াবে নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচ। দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। এই ম্যাচের আগে দুই দল অবস্থান করছে দুই মেরুতে। প্রথম দুই ম্যাচে বিশাল ব্যবধানের জয় পেয়েছে টেম্বা বাভুমার নেতৃত্বাধীন প্রোটিয়ারা। তারা রয়েছেন পয়েন্ট টেবিলের তিনে। আর ডাচরা হেরেছে দুই ম্যাচেই। তারা আছেন পয়েন্ট টেবিলের তলানিতে।

কেবল বিশ্বকাপ ইতিহাস নয়, ওয়ানডে ফরম্যাটেই কখনও ডাচদের বিপক্ষে হারের রেকর্ড নেই প্রোটিয়াদের। এখন পর্যন্ত সব মিলিয়ে ৭ বারের দেখায় ৬ জয় দক্ষিণ আফ্রিকার। বাকি ম্যাচটি হয়েছিল পরিত্যক্ত। 

সবশেষ ৫ ওয়ানডের সবকটিতে জয় রয়েছে দক্ষিণ আফ্রিকার। অন্য দিকে ৩ হারের বিপরীতে নেদারল্যান্ডসের জয় রয়েছে কেবল ২টিতে। ফলে পরিসংখ্যানের হিসেবে অনেক এগিয়ে রয়েছে টেম্বা বাভুমার দল। তবে সবকিছু পরিসংখ্যানে বিচার করা সম্ভব নয়। বিশ্বকাপের মূলমঞ্চে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ডের মতো দেশকে পেছনে ফেলে এসেছে ডাচরা। সে হিসেবে যেকোনো অঘটন ঘটাতে পারে দলটি।

দক্ষিণ আফ্রিকা একাদশ
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি, লুঙ্গি এনগিডি।

নেদারল্যান্ডস  একাদশ
বিক্রমজিৎ সিং, ম্যাক্স ও‍‍’ডাউড, কলিন অ্যাকারম্যান, বাস ডি লিড, তেজা নিদামানুরু, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, রোয়েলফ ভ্যান ডের মেরওয়ে, লোগান ভ্যান বেক, আরিয়ান দত্ত, পল ভ্যান মিকেরেন।

Link copied!