• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

শ্বশুর আফ্রিদির কৃতিত্বে ভাগ বসালেন জামাই আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৯:২০ পিএম
শ্বশুর আফ্রিদির কৃতিত্বে ভাগ বসালেন জামাই আফ্রিদি
শহীদ আফ্রিদি ও শাহীন আফ্রিদি

নিজেদের দ্বিতীয় জয়ের খোঁজে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। এরই মধ্যে টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া পাকিস্তানকে ৩৬৮ রানের বড় লক্ষ্য দিয়েছে। এই রান টপকাতে পাকিস্তানকে গড়তে হবে আরেকটি রেকর্ড। অজিদের ৩৬৭ রানের বড় স্কোর গড়তে সাহায্য করে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের সেঞ্চুরি। ওয়ার্নার ১৬৩ ও মিশেল মার্শ ১২১ রানের ইনিংস খেলেন।

এদিন বল হাতে সুবিধা করতে পারেনি পাকিস্তানের বোলাররা। তবে স্রোতের বিপরীতে বল করে যান পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি। প্রথম স্পেলে ৪ ওভারে দেন ১৪ রান। তবে পাননি কোন উইকেট। দ্বিতীয় স্পেলে এসই সফল এই পেসার। শেষ পর্যন্ত  ১০ ওভারে ৫৪ রান দিয়ে তুলে নিয়েছেন অস্ট্রেলিয়ার ৫ উইকেট। তার পাঁচ উইকেটের শিকারের একটা নাম ছিল ১৬৩ রান করা ডেভিড ওয়ার্নারের। তার দারুণ বোলিংয়ের কারণে অজিরা শে দিকে সেভাবে রান তুলতে পারেনি।

আর এই ম্যাচে ফাইফার নিয়ে শাহিন আফ্রিদি তার শ্বশুর শহীদ আফ্রিদির পাশে বসেছেন। আজকেরটি নিয়ে বিশ্বকাপে দুবার পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন শাহিন আফ্রিদি। এর আগে পাকিস্তানের হয়ে বিশ্বকাপে দুবার পাঁচ উইকেট কৃতিত্ব আছে তার শ্বশুর লেগ স্পিন অলরাউন্ডার শহীদ আফ্রিদির।

দুই আফ্রিদির রেকর্ড ভাগাভাগির ইনিংসে হয়েছে অনেকগুলো রেকর্ড। বিশ্বকাপ অভিষেকে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান দেওয়ার লজ্জার রেকর্ডটি গড়েছেন ওসামা মীর। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ ওভারে ৮২ রান দেন। এর আগের রেকর্ডটি ছিল শাহিন আফ্রিদির। তিনি ২০১৯ বিশ্বকাপ অভিষেকে ১০ ওভারে দিয়েছিলেন ৭০ রান।

এছাড়া বিশ্বকাপে পাকিস্তানি বোলার হিসেবে সর্বোচ্চ রান খাওয়ার রেকর্ড গড়েছেন হারিস রউফ ও উসামা মীর। হারিস ৮ ওভার করে দিয়েছেন ৮৩ রান। আর উসামা ৯ ওভার করে দিয়েছেন ৮২ রান। ২০১৯ বিশ্বকাপে হাসান আলী ৮৪ রান ও ওয়াহাব রিয়াজ দিয়েছিলেন ৮২ রান।

Link copied!