• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

কিছু সময় আল্লাহ-বিল্লাহ করেও উইকেট পাওয়া যায় না: মুস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ১২:১৪ পিএম
কিছু সময় আল্লাহ-বিল্লাহ করেও উইকেট পাওয়া যায় না: মুস্তাফিজ
বাংলাদেশ পেসার মুস্তাজিুর রহমান ও তাসকিন আহম্মেদ। ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে সেরা পেস আক্রমণে দ্বিতীয় স্থানে বাংলাদেশ। এই তকমা নিয়ে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর খেলতে যায় টাইগাররা। ২০২১ সালের পর থেকে স্পিন নির্ভর বাংলাদেশ দলকে সবথেকে শক্তিশালী জায়গা পেস ইউনিটে পরিণত করে টাইগার পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। কিন্তু বিশ্বমঞ্চে এসেই টাইগার পেসাররা তাদের ২২ গজের দাপট হারিয়ে ফেলেছে। বিশ্বকাপে তিন ম্যাচে পেসারা এখনও নিষ্প্রভ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে শরীফুল ইসলামের ৪ উইকেট বাদ দিলে পেস বিভাগে বলার মতো কিছু নেই।

সেই ম্যাচেও অবশ্য শরীফুল রান দিয়েছেন দু’হাত ভরে। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচশেষে তাসকিন আহম্মেদকে নিয়ে জানতে চাইতেই মুস্তাফিজ বললেন, “ও তো খারাপ বোলিং করেনি আজকে। ভালো-খারাপ মিলিয়েই তো।”

বর্তমানে বাংলাদেশ দলের পেস ইউনিটের নেতৃত্ব দিচ্ছেন তাসকিন। এই পেসার বিশ্বকাপের ৩ ম্যাচে উইকেট শিকার করেছেন মাত্র ২টি। কিউইদের সঙ্গে ছিলেন উইকেট শুন্য। তাসকিন উইকেট পাচ্ছেন না তার আসলে কি হয়েছে এমন প্রশ্নে মুস্তাফিজ বলেন, “কিছু সময় বোলিং করলেই দেখবেন উইকেট পাবেন। কিছু সময় আল্লাহ-বিল্লাহ করেও উইকেট পাওয়া যায় না।”

নিউজিল্যান্ডের সঙ্গে মাঝের সময়ে বোলিংয়ে আসলে কি মুস্তাফিজের জন্য ভালো হতো। ফিজ বলেন, “ওখানে অধিনায়ক যেটা ভালো মনে করেছে সেটাই। অধিনায়ক যেটা করেছেন, সেটাই ভালো। যে বোলিং করেছে ওখানে, সে তো উইকেট পেতে পারতো।”

ব্যাটারদের ব্যর্থতা আর বোলারদের পারফরম্যান্সে ভাটা পরেছে দর্শকদের করছেন হতাশা। কাটার মাস্টার বলেন, “আশা করি সামনে ভালো দিন আসছে। সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি এই আর কী। আমরা পেসার পাঁচজন সবসময় একসঙ্গে থাকি। আলাপ-আলোচনা করি।”

বিশ্বকাপের তিন ম্যাচ শেষে এই মুহূর্তে বাংলাদেশের পয়েন্ট মাত্র ২। রানরেটেও বেশ অনেকটাই পিছিয়ে টাইগাররা। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সব হতাশা ঝেড়ে ফেলে দিয়ে এখন পেসারদের ছন্দে ফেরার প্রার্থনাই হয়তো করবেন টাইগার ক্রিকেটের ভক্তরা।

Link copied!