• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

অলৌকিক কিছুও হতে পারে: তাসকিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ০৩:১৪ পিএম
অলৌকিক কিছুও হতে পারে: তাসকিন

অ্যাডিলেডে ওভালে ভারতের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে হারের পর পাকিস্তানের বিপক্ষে একই মাঠে নামবে বাংলাদেশ। বাবর আজম বাহিনীর বিপক্ষে এই ম্যাচ জিতলে সেমিফাইনালে উঠতে কিছুটা হলেও ক্ষীণ আশা বেঁচে থাকবে টাইগারদের। পাশাপাশি চেয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচগুলোর দিকেও। এরপরেও আশা ধরে রাখতে চান পেসার তাসকিন আহমেদ।

সুপার টুয়েলভের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ যথাক্রমে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। এই দুই ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকারই জেতার কথা। তবু আশা ধরে রাখতে চান টাইগার পেসার তাসকিন আহমেদ।

তিনি বলেন, “এই গ্রুপের বেশির ভাগ ম্যাচই কিন্তু ইন্টারেস্টিং হচ্ছে, এখনো কিন্তু যেকোনো কিছু হতে পারে। অলৌকিক কিছুও হয়ে যেতে পারে।”

অলৌকিক কিছুর আশা করা বাংলাদেশকে অবশ্য এর আগে পাকিস্তানের বিপক্ষে জিততে হবে। শেষ ম্যাচে সেই লক্ষ্যেই মাঠে নামবে বলে জানিয়েছেন এই তারকা পেসার।

তিনি বলেন, “শেষ ম্যাচে একই স্পিরিট নিয়ে নামব। ভালো খেলে জিততে চাইব, যদি ম্যাচ জিততে পারি, তখন দেখা যাবে কী হিসাব-নিকাশ হয়। আসল লক্ষ্য পরের ম্যাচটা জেতা।”

শেষ ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামতে চাওয়া বাংলাদেশ ধরে রাখতে চায় পাকিস্তানের বিপক্ষেও। তিনি বলেন, “ওরা আমাদের থেকে এগিয়ে আছে দলগতভাবে। এটা সবাই জানে, পাকিস্তান ভালো দল আমাদের থেকে। কিন্তু আমাদের মূল লক্ষ্য হচ্ছে উন্নতি করা। আগেও বললাম, আমরা এখনো ভালো দল হয়ে যাইনি, কিন্তু হব ইনশা আল্লাহ।”

অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রত্যাশামাফিক পারফর্ম করছে বাংলাদেশের পেস বোলিং ইউনিট। বিশ্বকাপে প্রত্যাশা মেটালেও নিজেদের উন্নতিতে কোনো ঘাটতি রাখতে নারাজ তাসকিন।

এ বিষয়ে তিনি বলেন, “হাসান মাহমুদ আমার অনেক পছন্দের বোলার। সে বাংলাদেশের জন্য অনেক বড় সম্ভাবনা। হাসান, শরীফুল, ফিজ কিংবা আমি—বোলিংয়ে আমাদের সবার মধ্যেই উন্নতির খিদে আছে এবং আমরা একজন আরেকজনকে সমর্থন করি। এটা খুব ভালো দিক। দেখবেন, আল্লাহ যদি সুস্থ রাখে, ও (হাসান) অনেক বড় কিছু হবে বিশ্বের।”

Link copied!