• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে হারাটা উচিত হয়নি : নবী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ১১:৩৬ এএম
বাংলাদেশের বিপক্ষে হারাটা উচিত হয়নি : নবী
মোহাম্মদ নবী। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের হার দিয়ে মিশন শুরু করা দলটি প্রথম জয় পায় ইংল্যান্ডকে হারিয়ে। যেটা এবারের বিশ্বকাপে অন্যতম আপসেট। এরপর গতকাল(সোমবার) আরও একটি রূপকথার গল্প রচনা করেছে আফগানরা। পাকিস্তানে হারিয়ে দিয়েছে হাশমতউল্লাহ শাহিদির দল। দলটির সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ নবীর কন্ঠে ছিল বাংলাদেশের ম্যাচে হারার বেদনা।

আফগানিস্তানের বেশ কিছু ক্রিকেটার আইপিএলে নিয়মিত খেলে থাকেন। তাই ভারত বিশ্বকাপে আফগানদের আশাটা ছিল একটু বেশি। তবে, মিশনের শুরুতেই তারা হেরে বসে বাংলাদেশের বিপক্ষে। তবে, ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে এখন এই দলটা ষষ্ঠ স্থানে বস্থান করছে। যেখানে বাংলাদেশের অবস্থান সপ্তম। তাই তলানি থেকে এক লাফে ষষ্ঠস্থানে ওঠে আসা আফগানদের সামনে ঘুরেফিরে বাংলাদেশ ম্যাচের হারের প্রসঙ্গ চলে আসছে।

ম্যাচ শেষে নবী বলেন, “আমাদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হারাটা উচিত হয়নি। জেতা উচিত ছিল সেই ম্যাচটি। কিন্তু আমরা অর্ধেক এসে গেছি টুর্নামেন্টের। আমাদের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে এবং প্রচুর পরিশ্রম করতে চাই আমরা। দর্শকরা আমাদের যেভাবে সমর্থন দিয়েছে, তারা অসাধারণ। আশা করি পুনেতেও এমন সমর্থন পাব।”

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয় নিয়ে নবী বলেন, “বড় একটি মুহূর্ত পুরো দলের জন্য, এমনকি পুরো আফগানিস্তানের জন্য। আমরা গত ১০-১২ বছর এই দিনটির অপেক্ষায় ছিলাম যে বড় মঞ্চে পাকিস্তানকে হারাব। আমরা শেষ তিন মাস অনেক পরিশ্রম করেছি আজকের এই সুন্দর দিনটির জন্য। আমরা প্রথমে ইংল্যান্ড ও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারালাম। আমাদের সবাই খুব ভালো ফর্মে আছে। আমরা দেখিয়ে দিয়েছি, আমরা লক্ষ্য তাড়া করেও জিততে পারি। “

আসরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটে হেরেছিল আফগানিস্তান। পরের ম্যাচে ভারতের বিপক্ষেও ৮ উইকেটের বিশাল পরাজয়। অবশেষে তৃতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখে দলটি। ইংল্যান্ডকে হারায় ৬৯ রানে। চতুর্থ ম্যাচে নিউ জিল্যান্ডের কাছে হারলেও পঞ্চম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় তুলে নেয় ৮ উইকেটে।

Link copied!