• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আফগানিস্তানের বিপক্ষে খেলবেন সাকিব : শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৪:১৭ পিএম
আফগানিস্তানের বিপক্ষে খেলবেন সাকিব : শান্ত
নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে না খেললেও বিশ্বকাপ খেলবেন সাকিব আল হাসান। বাংলাদেশের অধিনায়ক সুস্থ আছেন এবং শনিবার (৭অক্টোবর) প্রথম ম্যাচেই আগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন বলে জানান, প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়া নাজমুল হোসেন শান্ত। 

প্রথম প্রস্তুতি ম্যাচে খেলেননি সাকিব। সেই জায়গায় নেতৃত্ব দেন মেহেদি হাসান মিরাজ। সেই সময় জানা যায় যে, ম্যাচ শুরুর আগ মুহূর্তে চোট পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক। ফুটবল খেলতে গিয়ে সাকিবের চোট লেগেছিল। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও মাঠে নামেননি তিনি। বিশ্বকাপের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেললেন না টাইগার অলরাউন্ডার। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন বলে জানা গেছে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস করতে আসা অধিনায়ক শান্ত বলেন, “প্রথম ম্যাচে খেলার জন্য প্রস্তুত সাকিব। এখন অনেক ফিটও।”

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বৃষ্টি আইনে ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। তবে, শান্তর মতে, হারলেও ইংল্যান্ড ম্যাচ থেকে অনেক কিছু পাওয়ার আছে। ম্যাচ শেষে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, “আমাদের জন্য এটা খুব ভালো একটা ম্যাচ ছিলো। সবার প্রস্তুতি খুব ভালো। বিশেষ করে আমাদের ফাস্ট বোলারদের কথা বলতে হয়। ওরা দারুণ বোলিং করেছে। প্রথম ম্যাচে এটা আমাদের সাহায্য করবে।”

মেহেদী মিরাজেও আস্থা খুঁজতে পারবে টিম ম্যানেজম্যান্ট। দুই প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়ে, ব্যাটিং অর্ডারে প্রোমোশনের দাবিটা দিন দিন জোরালো করছেন এই অলরাউন্ডার। তার ব্যাটে রান পাওয়াটা দলের জন্যও ইতিবাচক হিসেবেই দেখছেন শান্ত। ম্যাচ শেষে নাজমুল শান্ত বলেন, “মেহেদী অসাধারণ খেলছে। এটা আমাদের জন্য সৌভাগ্যের, মেহেদী যে কোনো পজিশনে ব্যাট করতে পারে। যেটা এই টুর্নামেন্টে আমাদের সাহায্য করবে।”

Link copied!